মহাসড়কের যানবাহনে চাঁদাবাজি : ১০৯ গ্রেফতার

মহাসড়কের যানবাহনে চাঁদাবাজির অভিযোগে ১০৯ গ্রেফতার

মহাসড়কের যানবাহনে চাঁদাবাজির অভিযোগে ১০৯ গ্রেফতার

সড়ক-মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানবাহনে অবৈধভাবে চাঁদা আদায়ের অভিযোগে ১০৯ জনকে গ্রেফতার করা হয়েছে। চলতি মাসের প্রথম দিন থেকে আজ পর্যন্ত পুলিশের সংশ্লিষ্ট ইউনিটগুলো দেশব্যাপী অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

এতে বলা হয়, চলতি মাসের শুরুর দিকে পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশের পর সড়ক-মহাসড়কের বিভিন্ন পয়েন্টে গাড়ি থেকে অবৈধভাবে চাঁদা আদায়ের অভিযোগে সারাদেশে ৫১ টি মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

আইজিপি যানবাহনে চাঁদাবাজি বন্ধ করতে বেশ কিছু উদ্যোগ গ্রহন করেছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। চলতি মাসের শুরুর দিকে আইজিপি ড. বেনজীর আহমেদ যানবাহনে চাঁদাবাজি বন্ধ করার লক্ষ্যে সড়ক ও পরিবহন মালিক শ্রমিক নেতৃবৃন্দের সাথে পুলিশ সদর দপ্তরে আয়োজিত এক আলোচনা সভায় মিলিত হন। আলোচনার পর তিনি পুলিশের ইউনিটগুলোকে চাঁঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।

আইজিপি’র নির্দেশনা অনুযায়ী পুলিশের সংশ্লিষ্ট ইউনিটগুলো সড়ক-মহাসড়কে চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করেন এবং তাদের বিরুদ্ধে বিশেষ অভিযান শুরু করে। যানবাহনে যেকোনো ধরনের চাঁদাবাজির ঘটনা শূন্যের কোঠায় নামিয়ে আনতে পুলিশের এ অভিযান অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

পাঠকের মন্তব্য