তামিম ইকবালের বড় ভাই নাফিসের করোনা পজিটিভ

তামিম ইকবালের বড় ভাই নাফিসের করোনা পজিটিভ

তামিম ইকবালের বড় ভাই নাফিসের করোনা পজিটিভ

করোনা আক্রান্ত হলেন জাতীয় ক্রিকেট দলে সাবেক ওপেনার নাফিস ইকবাল খান। তিনি বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই। বিশ্বস্ত সূত্রে নাফিসের করোনা পজিটিভের খবরটি জানা গেছে। তবে তুলনামূলক সুস্থ আছেন তিনি। নিজ বাসায় অবস্থান করছেন।

জাতীয় দলের জার্সিতে ১৬টি ওয়ানডে, ১১টি টেস্ট খেলেছেন নাফিস ইকবাল। দুই ফিফটিতে ৫০ ওভারের ম্যাচে তার সংগ্রহ ৩০৯ রান। সাদা পোশাকের ক্রিকেটে এক সেঞ্চুরি ও দুইটি ফিফটিতে করেছেন ৫১৮ রান।

ইংল্যান্ডের বিপক্ষে ২০০৩ সালে হোম ভেন্যু চট্রগ্রামে ওয়ানডে অভিষেক হয়েছিল সম্ভাবনাময় এই ক্রিকেটারের। অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০৫ সালে কার্ডিফের স্মরণীয় সেই ম্যাচটিই হয়ে আছে নাফিসের ক্যারিয়ারের শেষ একদিনের ম্যাচ। লম্বা দৈর্ঘ্যের ক্রিকেটের প্রথম ম্যাচটি খেলেছিলেন ঢাকায় ২০০৪ সালে। প্রতিপক্ষ ছিলো নিউজিল্যান্ড। আর শেষ ম্যাচটি খেলেছেন ২০০৬ সালে শ্রীলংকার বিপক্ষে বগুড়ায়। 

মহামারিতে অসহায়দের মানুষদের পাশে দাঁড়িয়েছিলেন নাফিস। সাধ্য অনুযায়ী চেষ্টা করেছেন সাহায্যের হাত বাড়িয়ে দিতে। খেলা ছেড়ে দিলেও ক্রিকেটের সাথেই আছেন সাবেক এই ব্যাটসম্যান। বর্তমানে ঘরোয়া লিগের বিভিন্ন দলের হয়ে ম্যানেজারের দায়িত্ব পালন করে থাকেন তিনি। 

পাঠকের মন্তব্য