কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচী পালিত   

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচী পালিত   

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচী পালিত   

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী চলতি বর্ষা মৌসুমে বৃক্ষরোপণ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ইতোমধ্যে দেশব্যাপী গাছ লাগানো শুরু করেছে আওয়ামী লীগ। সারাদেশে কমপক্ষে ১ কোটি বৃক্ষরোপণ করার টার্গেট নিয়ে কাজ শুরু করেছে দলটি। 

এ টার্গেট বাস্তবায়নে এরই মধ্যে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে। তাঁর অংশ হিসাবে আজ রবিবার (২১ জুন) বিকেলে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর আহবানে 'গাছ লাগাই, জীবন বাঁচাই' এই স্লোগানকে সামনে রেখে পটুয়াখালী কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ বৃক্ষরোপন করেন সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা এ্যাড. শামীম আল সাইফুল সোহাগ। 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাকির হোসেন, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম হায়দার মিঠু, আল আমিন, সাবেক পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস ও উপজেলা ছাত্রলীগ নেতা তরিকুল ইসলাম বাবু প্রমুখ।

বৃক্ষরোপণ কর্মসূচি শেষে সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা এ্যাড. শামীম আল সাইফুল সোহাগ প্রতিনিধিকে বলেন, সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত, জীবযাত্রার মানোন্নয়ন এবং বায়ু ও অন্যান্য পরিবেশ দূষণ হ্রাসের লক্ষ্যে বৃক্ষ রোপণের বিকল্প নেই। এছাড়াও তিনি স্থানীয় নেতাকর্মীদের বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণে আহ্বান জানান। 

 

পাঠকের মন্তব্য