পাকিস্তান জাতীয় ক্রিকেট দলে করোনার ছোবল

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলে করোনার ছোবল

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলে করোনার ছোবল

ইংল্যান্ড সফরের আগে বিশাল এক ধাক্কা খেলো পাকিস্তান দল। রোববার (২১ জুন) ২৯ সদস্যের দলের মধ্যে করোনা টেস্টে অংশ নেয়া পাঁচ ক্রিকেটারের তিনজন পজিটিভ হয়েছেন। এরা হলেন, সাদাব খান, হ্যারি রউফ ও হায়দার আলী। আর ইমাদ ওয়াসিম এবং ওসমান সেনওয়ারির রিপোর্ট নেগেটিভ আসে। আক্রান্তদের কোনো উপসর্গ দেখা না গেলেও রাওয়ালপিন্ডিতে পরীক্ষায় ফলাফল পজিটিভ আসে।

মঙ্গলবার তারা রাওয়ালপিন্ডি থেকে অনুশীলনের জন্য লাহোরে যাবেন। করোনায় পজিটিভ হওয়া আপাতত এই তিন ক্রিকেটারকে স্বেচ্ছা-আইসোলশেনে যাওয়া অনুরোধ জানিয়ে পিসিবি এক বিবৃতিতে জানায়, ‘পিসিবির মেডিক্যাল প্যানেল এই তিনজনের সঙ্গে যোগাযোগ রাখছে এবং তাদের উপদেশ দিয়েছে দ্রুত স্বেচ্ছা-আইসোলেশনে যাওয়ার। 

পিসিবি জানায়, টেস্টে নেগেটিভ হওয়ায় ইমাদ ওয়াসিম এবং উসমান শিনওয়ারি ২৪ জুন লাহোর সফর করতে পারবেন। বাকি খেলোয়াড়দের ফলাফলের অপেক্ষা করা হচ্ছে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভালো করায় ২৯ সদস্যের জাতীয় দলের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন হায়দার। রউফ দুর্দান্ত পারফর্ম্যান্স করেছেন বিগ ব্যাশে। তবে তিনি মাত্র দুটি টি-টোয়েন্টি খেলেছেন পাকিস্তানের হয়ে। অন্যদিকে করোনা আক্রান্ত তিনজনের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ হচ্ছেন শাদাব। ৮৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তার।

ইংল্যান্ড সফরে পাকিস্তান আগামী মাসে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। দু’দল প্রথম টেস্ট খেলবে লর্ডসে। পরের দুই টেস্ট হবে ম্যানচেস্টার এবং নটিংহামে। তিন টি-টোয়েন্টি হবে লিডস, কার্ডিফ ও সাউদ্যাম্পটনে। পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে এর আগেও তিনজনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তার মধ্যে আছেন জাতীয় দল থেকে অবসর নেওয়া শহীদ আফ্রিদি। 

পাঠকের মন্তব্য