করোনায় বাংলাদেশ সফর স্থগিত করল নিউজিল্যান্ড

করোনায় বাংলাদেশ সফর স্থগিত করল নিউজিল্যান্ড

করোনায় বাংলাদেশ সফর স্থগিত করল নিউজিল্যান্ড

করোনাভাইরাসের কারণে আগামী অগাস্টে টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসছে না নিউজিল্যান্ড।

মঙ্গলবার (২৩ জুন) এক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) সঙ্গে সমঝোতার ভিত্তিতে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। পরবর্তীতে সুবিধাজনক সময়ে সিরিজটি আয়োজনের ব্যাপারেও একমত হয়েছে দুই পক্ষ।

আগামী অগাস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার সূচি ছিল নিউজিল্যান্ডের। ম্যাচগুলো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এর আগে পাকিস্তান ও যুক্তরাজ্য সফরে যাওয়া হয়নি টাইগারদের। এই সিরিজ দুটির মতো স্থগিত হয়ে গেছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরও।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, বর্তমান বাস্তবতায় কিউইদের বিপক্ষে সিরিজ স্থগিত করে দেওয়াই সবচেয়ে উপযুক্ত সিদ্ধান্ত বলে মনে করেছে দুই বোর্ড।

‘কোভিড-১৯ মহামারির বর্তমান পরিস্থিতি বিবেচনায়, আগামী অগাস্টে একটি পূর্ণাঙ্গ সিরিজ আয়োজন করা প্রস্তুতির দিক থেকে খুবই চ্যালেঞ্জিং হবে। খেলোয়াড়, সাপোর্ট স্টাফ ও সংশ্লিষ্ট অন্যদের স্বাস্থ্য ও সুরক্ষার বিষয়ে আমরা কোনো ঝুঁকি নিতে পারি না।’

‘এই পরিস্থিতির আলোকে বিসিবি ও এনজেডসি মনে করেছে, সামনের দিকে তাকিয়ে সিরিজ স্থগিত করে দেওয়াই হবে সবচেয়ে উপযুক্ত। আমরা বুঝছি পারছি যে, দুই দেশের খেলোয়াড় ও কর্মকর্তাদের জন্য এটা হবে ভীষণ হতাশার। এক্ষেত্রে দুই দেশের সমর্থকদের কথাও উল্লেখ করতে হয়। তবে এই সিদ্ধান্তের পেছনের কারণ বুঝতে পারা ও মেনে নেওয়ায় এনজেডসিকে ধন্যবাদ জানাতেই হবে।’

এর আগে অনেকগুলো দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ স্থগিত হয়ে গেছে। সেই তালিকায় যোগ হলো আরও একটি।

পাঠকের মন্তব্য