মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে দেশ : মির্জা ফখরুল 

মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে দেশ : মির্জা ফখরুল 

মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে দেশ : মির্জা ফখরুল 

প্রাণঘাতি করোনা ভাইরাসে সারাদেশ মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারি হিসেবে ইতোমধ্যে করোনায় মৃত্যু সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, গত ২ সপ্তাহ যাবৎ প্রতিদিনই গড়ে মারা যাচ্ছেন ৪১ জন। অথচ ১ম দেড় মাসে প্রতিদিন মৃত্যুর সংখ্যা ছিল ১০ জনের নিচে। সরকারের যথাযথ পরিকল্পনা না থাকায় দিন দিন বাড়ছে লাশের সারি ও আক্রান্তের সংখ্যা।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে উত্তরার নিজ বাসা থেকে বিএনপির করোনা পর্যবেক্ষণ কমিটি আয়োজিত ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। জানান, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত বিএনপির ৭৩ নেতাকর্মী মারা গেছেন আর আক্রান্ত হয়েছেন ২৮৪জন।

করোনাকালে গত ২০ মার্চ থেকে ২৪ জুন পর্যন্ত সারাদেশে ২ কোটি ১৬ লাখ মানুষকে দলের পক্ষ থেকে ত্রাণ দেয়া হয়েছে বলে জানান বিএনপি মহাসচিব। মোট ৫৪ লাখ ১২ হাজার ৪১৬টি পরিবারের ২ কোটি ১৬ লাখ ৪৯ হাজার ৬৬৪ জন মানুষ উপকৃত হয়েছেন বলেও জানান তিনি। এছাড়া ড্যাব, জিয়াউর রহমান ফাউন্ডেশন ও দলের নেতারা কয়েক লাখ মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও পিপিই বিতরণ করেছেন।

পাঠকের মন্তব্য