ফুলপুর হালুয়াঘাট সীমান্ত সড়কে নিম্নমানের কাজ জনমনে ক্ষোভ

তথ্য ও ছবিঃ বিল্লাল হোসাইন

তথ্য ও ছবিঃ বিল্লাল হোসাইন

ফুলপুর হালুয়াঘাট মহাসড়ক ছিল দীর্ঘদিনের জনদুর্ভোগ ভোগান্তির মহাসড়ক। যতবারই সড়কের উন্নয়ন হয়েছে টিকসই উন্নয়নের কাজ একবারও হয়নি।এবার ফুলপুর থেকে হালুয়াঘাট ২৭ কিঃমিঃ সীমান্ত সড়কের উন্নয়নের কাজ হচ্ছে। এই বর্ষা মৌসুমে কাদাযুক্ত মাটি দিয়ে কাজ করছে। রাস্তার দুই পাশে যে পরিমাণ মাটি থাকার কথা সে পরিমাণ মাটি দেওয়া হয়নি।জায়গায় জায়গায় নামে মাত্র মাটি ফেলে মাটি ভরাট দেখানো হয়েছে। 

মহাসড়কের পাকা রাস্তার দুই পাশে দেওয়া হয়ে থাকে ১০ ইঞ্চি ইট। রাস্তার দুই পাশে ১০"+ ১০"=২০ ইঞ্চি রাস্তা পাকা রক্ষার সাথে সংযুক্ত থাকে।পুরাতন রাস্তা দেখলে বুঝা যায় এবার ১০ ইঞ্চি রাস্তা কম করা হচ্ছে। কোয়ালিটি সম্পন্ন পাথর এবং ইটের শুরকি নেই। রাস্তা হচ্ছে অসমতল পাইলিং সঠিক সঠিকভাবে হচ্ছে না।

রাস্তার পাথর একস্থান থেকে উঠিয়ে রাস্তার পাশে দেওয়া হয়েছে। সড়ক ও জনপথ বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের শুভ দৃষ্টি কামনা করছি। তদন্ত সাপেক্ষে টেকসই উন্নয়নের স্বার্থে ওয়ার্ক অর্ডার মোতাবেক ব্যবস্থা গ্রহণ করার জন্য।পুরাতন রাস্তার ছবি সংযোগ করলাম। পুরাতন রাস্তার ছবিতে ১০  ইঞ্চির ইট বিছানো। নতুন রাস্তায় বিছানো হচ্ছে ৫ ইঞ্চি ইট।

 

পাঠকের মন্তব্য