গাইবান্ধায় শিক্ষানবীশ আইনজীবীদের মানববন্ধন

গাইবান্ধায় শিক্ষানবীশ আইনজীবীদের মানববন্ধন

গাইবান্ধায় শিক্ষানবীশ আইনজীবীদের মানববন্ধন

গাইবান্ধা বার এ্যাসোসিয়েশনের সকল শিক্ষানবীশ আইনজীবীদের বার কাউন্সিলে সরাসরি তালিকাভুক্তি করে সনদ প্রদানের দাবিতে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) সকালে দেশ ব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে গাইবান্ধা জেলা আইনজীবি সংগ্রাম পরিষদের উদ্যোগে এমসিকিউ উত্তীর্ণ আইনজীবীদের বার কাউন্সিলে সরাসরি তালিকা

ভুক্ত করে সনদ প্রদানের দাবিতে গাইবান্ধা জেলা শহরের ডিবি রোডে (আসাদুজ্জামান মার্কেটের সামনে) ঘন্টাব্যাপী এ মানববন্ধন - সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধন -সমাবেশ চলাকালীন সময়ে বক্তব্য রাখেন শিক্ষা নবীশ আইনজীবী- আব্দুল জলিল, শাহীন প্রধান, রায়হানুল ইসলাম, আলমগীর হোসেন, নিলুফার ইয়াসমিন শিল্পী খন্দকার জাকারিয়া জিম, লুৎফুন্নাহার সবিতা সাজ্জাদ বিন রহমান প্রমূখ।

এসময় বক্তাগণ বলেন নভেল করোনা ভাইরাসের থাবায় পৃথিবী আজ মৃত্যু পুরীতে রুপ নিয়েছে। বিশ্বের সব পেশার মানুষ আজ এই ক্রান্তিলগ্নে সব ধরনের সুযোগ সুবিধা ভোগ করিতেছে শুধুমাত্র শিক্ষা নবীশ আইনজীবী ছাড়া। তারা বলেন বিশ্বের অন্যান্য দেশগুলোতে আইন নিয়ে পড়াশোনা শেষ করার ৬ মাসের ভিতর আইনজীবী হিসেবে তালিকাভুক্তির বিধান থাকলেও আমাদের দেশে একবার তালিকাভুক্তি হওয়ার পর আর ও ৩-৪ বছরে ও আরেকটি তালিকাভুক্তির কার্যক্রম শেষ হয়না। আর এই নভেল করোনা ভাইরাসে জর্জরিত বিশ্বের চলমান দুর্যোগকালীন মুহূর্তে পরীক্ষা কখন হবে?-তালিকা ভুক্তি কখন হবে? তার কোন নিশ্চয়তা নেই।

অবিলম্বে ২০২০সালের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ সকল আইনজীবীদের বাংলাদেশ বার কাউন্সিল কর্তৃক সরাসরি আইনজীবী হিসেবে তালিকাভুক্তি করে আদালতে সরাসরি প্রাকটিস করার অনুমতি এবং গেজেটের মাধ্যমে সনদ প্রদানের দাবি জানান।

পাঠকের মন্তব্য