লালপুরে সিসি ক্যামেরার আওতায় এলো ওয়ালিয়া বাজার

লালপুরে সিসি ক্যামেরার আওতায় এলো ওয়ালিয়া বাজার

লালপুরে সিসি ক্যামেরার আওতায় এলো ওয়ালিয়া বাজার

নাটোরে এই প্রথম লালপুর উপজেলার ওয়ালিয়া বাজারে ১০টি সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে ওয়ালিয়া বাজারকে নিরাপত্তার আওতায় আনলো ইউপি চেয়ারম্যান আনিসুুর রহমান। ওয়ালিয়া ইউনিয়ন পরিষদের অনুকুলে টিআর বরাদ্দের ১লক্ষ টাকা ব্যয়ে বাজারের গুরুত্বপূর্ণ পয়েন্টে ও ওয়ালিয়া পুলিশ ফাঁড়িতে মোট ১০টি সিসি ক্যামেরা দুইটি মনিটর ও একটি আইপিএস স্থাপন করা হয়েছে।

বাজারে চুরি, ডাকাতি, ছিনতাইসহ নানা অপরাধ প্রতিরোধকল্পে এই সিসি ক্যামেরা স্থাপন করা হলো। সিসি ক্যামেরার কারণে এ বাজারটি আরও সুরক্ষিত হবে বলে জানিয়েছেন ওয়ালিয়া ইউপির চেয়ারম্যান আনিসুর রহমান।

সোমবার (০৬ জুলাই) সকালে বাজারে সিসি ক্যামেরা স্থাপন শেষে উদ্বোধন কালে ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান বলেন, ‘আলোকিত ওয়ালিয়া গড়ার লক্ষে নিরাপত্তার আওতায় আনার জন্য তিনি বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে  প্রথামিকভাবে আজ ১০টি সিসি ক্যামেরা, দুটি মনিটর ও একটি আইপিএস মেশিন বসানো হলো।

ওয়ালিয়া পুলিশ ফাঁড়িরতে কন্ট্রোলরুম করে সিসি ক্যামেরার দুইটি মনিটর ও আইপিএস রাখা হয়েছে। দিনের ২৪ ঘণ্টা সিসি ক্যামেরাগুলো চালু থাকবে বলে জানিয়েছেন তিনি। তিনি আরো বলেন, ‘বিভিন্ন অপরাধ দমন ও অপরাধীদের শনাক্ত করতে এই সিসি ক্যামেরাগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

লালপুর থানার ওসি সেলিম রেজা জানান, ‘চেয়াম্যানের এমন উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়।এরপর বাজারে অপরাধমূলক কাজ কমে আসার কথা। এছাড়া কোনো অপরাধমূলক কাজ সংঘটিত হলেও অপরাধীদের শনাক্ত করতে সুবিধা হবে। এতে জনগণের পাশাপাশি পুলিশ প্রশাসনও উপকৃত হবে বলে জানিয়েছেন তিনি।’

এদিকে ওয়ালিয়া বাজের সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে বাজারের নিরাপ্তা নিশ্চিত করায় চেয়ারম্যানের প্রশংসা করেছেন স্থানীয় সচেতন মহল। 

পাঠকের মন্তব্য