শিক্ষার্থী সজীবের অকাল মৃত্যুতে বেরোবিতে শোকের ছায়া

শিক্ষার্থী সজীবের অকাল মৃত্যুতে বেরোবিতে শোকের ছায়া

শিক্ষার্থী সজীবের অকাল মৃত্যুতে বেরোবিতে শোকের ছায়া

আব্দুল্লাহ আল তোফায়েল, বেরোবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর বাংলা বিভাগের শিক্ষার্থী লিংকন হাসান সজীব এর মৃত্যুতে ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে। দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে গতকাল বৃহস্পতিবার গাইবান্ধায় নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন সজীব। তাঁর এই অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বেরোবি উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ এবং উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা। পৃথক শোকবানীতে তাঁরা সজীবের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানান।

এছাড়াও মেধাবী এই শিক্ষার্থীর অকালে ঝড়ে যাওয়ায় বিশ্ববিদ্যালয় পরিবারের অনেকেই দুঃখ প্রকাশ করেছেন। বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ বলেন, শিক্ষার্থীরা শিক্ষকের কাছে সন্তানতুল্য। একজন শিক্ষকের সামনে তাঁর সন্তানতুল্য শিক্ষার্থীর অকালে চলে যাওয়া যে কত বেদনার তা ভাষায় প্রকাশ করা যাবে না। আমি তাঁর আত্মার শান্তি কামনা করছি।' অন্যান্যদের মধ্যে শোক জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্বিবিদ্যালয় শিক্ষক সমিতি সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এর প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. নুর আলম সিদ্দিক, প্রক্টর মোঃ আতিউর রহমান, বেরোবি ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেল শেখ প্রমুখ।

উল্লেখ বাংলা বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী লিংকন হাসান সজীব ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘ প্রায় আটমাস চিকিৎসাধীন থেকে অবশেষে না ফেরার দেশে পাড়ি জমান। গতকাল বৃহস্পতিবার দুপুর দুইটা দশ মিনিটে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

পাঠকের মন্তব্য