বন্যার পর কার্যকর পুনর্বাসনের নির্দেশ প্রধানমন্ত্রীর

বন্যার পর কার্যকর পুনর্বাসনের নির্দেশ প্রধানমন্ত্রীর

বন্যার পর কার্যকর পুনর্বাসনের নির্দেশ প্রধানমন্ত্রীর

বন্যার পর দ্রুত ও কার্যকর পুনর্বাসনের প্রস্তুতি রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিসভার বৈঠকে তিনি বলেন, বন্যা র্দীর্ঘস্থায়ী হতে পারে। পানি নেমে গেলে বন্যার্তদের জন্য সব ধরনের সহযোগিতার প্রস্তুতি রাখতে হবে। এছাড়া বন্যা ও  করোনা সংকটে মানুষের পাশে থাকার জন্য দলের নেতাকর্মীদের নির্দেশনা দেন আওয়ামী লীগ সভাপতি। 

সোমবার অনুষ্ঠিত হয় মন্ত্রিসভার নিয়মিত বৈঠক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কানফারেন্স মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন। আর সচিবালয় প্রান্তে উপস্থিত ছিলেন মন্ত্রিসভার সদস্যরা। 

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান, বন্যা শেষে কার্যকর পুনর্বাসন কর্মসূচি নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বন্যায় ফসলের যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে রোপা আমনসহ কৃষি উৎপাদন বাড়াতে সংশ্লিষ্ট বিভাগকে কার্যকর পদক্ষেপ নিতে বলেছেন তিনি। মাদ্রাসার আধুনিকায়নসহ গবেষণা কার্যক্রম বাড়ানোর ব্যবস্থা রেখে মন্ত্রিসভা মাদ্রাসা শিক্ষাবোর্ড আইন ২০২০ এর খসড়ায় চূড়ান্ত অনুমোদন দিয়েছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব। 

এদিকে আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে কেন্দ্রীয় কার্যালয়ে টেলি কনফারেন্সে যুক্ত হন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় তিনি বলেন, করোনা ভাইরাসের সময় স্বেচ্ছাসেবকলীগ মানুষের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে। দলীয় কর্মীদের বন্যার্ত মানুষের পাশে থাকারও নির্দেশনা দেন শেখ হাসিনা। 

অনুষ্ঠানে করোনার সংকট মোকাবেলায় স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের কাজের স্বীকৃতি হিসেবে সম্মাননা জানানো হয়। 
 

পাঠকের মন্তব্য