পরিবারের ১৮ জনসহ বিরামপুর মেয়র করোনাক্রান্ত

পরিবারের ১৮ জনসহ বিরামপুর মেয়র করোনাক্রান্ত

পরিবারের ১৮ জনসহ বিরামপুর মেয়র করোনাক্রান্ত

দিনাজপুরের বিরামপুর পৌরসভার মেয়র আলহাজ্ব লিয়াকত আলী সরকার টুটুলসহ তার পরিবারের ১৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত রোববার ও সোমবার মেয়রের স্ত্রী সন্তানসহ ওই পরিবারের ১০ জন আক্রান্ত হন। একই দিনে মেয়র পরিবারের ৭ আত্মীয় করোনায় আক্রান্ত হন।

এদিকে মঙ্গলবার (২৮ জুলাই) বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক ডা. মো. শাহারিয়ার ফেরদৌস হিমেল, সোনালী ব্যাংক বিরামপুর শাখার দুই কর্মকর্তা এবং এক চিকিৎসকের মাসহ ৫ জন আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে উপজেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৭৩ জনে। বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সোলায়মান হোসেন মেহেদী বিষয়টি নিশ্চিত করেছেন।

সোলায়মান হোসেন মেহেদি বলেন, দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো নমুনায় মঙ্গলবার সন্ধ্যায় পৌর মেয়রসহ ৫ জনের করোনা শনাক্তের রিপোর্ট পজিটিভ আসে। এর আগে ওই পরিবারের আত্মীয়সহ মোট ১৭ জনের শরীরে করোনা পজিটিভ হয়। পৌর মেয়র সোমবার (২৭ জুলাই) করোনা পরীক্ষার জন্য শরীরের নমুনা দেন।

বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল সরকার বলেন, করোনাভাইরাসের সংক্রমণ কমাতে উপজেলায় সকল হাট বাজারে মানুষকে শতভাগ মাক্স পরাতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। যাতে করে মাক্স ছাড়া শহরের ভেতরে অথবা বাহিরে কেউ যাতায়াত করতে না পারে। তাছাড়াও উপজেলাতে বিভিন্ন স্থানে হাত ধোঁয়ার ব্যবস্থা করা হয়েছে।

পাঠকের মন্তব্য