পল্লবীতে বোমা বহনকারীরা ভাড়াটে খুনি; গ্রেপ্তার তিনজন

পল্লবী

পল্লবী

রাজধানীর মিরপুরে পল্লবী থানার ভেতরে বোমা বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার তিনজন ভাড়াটে খুনি বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মো. ওয়ালিদ হোসেন সমকালকে এ তথ্য জানিয়েছেন। তবে ওই তিনজনের নাম বা বিস্তারিত পরিচয় এখনো জানানো হয়নি।

এছাড়া বিস্ফোরণের এই ঘটনায় কোনো জঙ্গি সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছে পুলিশ। বুধবার পল্লবী থানা ভবন পরিদর্শনের পর এ কথা বলেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়।

অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায় ব্রিফিংয়ে বলেন, কালশী কবরস্থানের কাছে একদল সন্ত্রাসী অবস্থান করছে খবর পেয়ে রাত ২টার দিকে পল্লবী থানা পুলিশ সেখানে অভিযান চালায়। অভিযানে ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে দুটি পিস্তল, চার রাউন্ড গুলি এবং একটি ডিভাইস পাওয়া যায়, যেটি দেখতে ওজন মাপার মেশিনের মত। জিজ্ঞাসাবাদে তারা জানায়, ওই ওজন মাপার যন্ত্রে বোমা আছে। এরপর বোমা নিস্ক্রিয়কারী দলকে খবর দেওয়া হলে তারা এসে ডিউটি অফিসারের কক্ষে ওই ওজন মাপার মেশিন পরীক্ষা করেন। পরে আরেকটি বিশেষজ্ঞ দলকে ডাকা হয়, তারা পৌঁছানোর আগেই বিস্ফোরণ ঘটে।

তিনি বলেন, বিস্ফোরণ ঘটার পরে আমাদের চার পুলিশ সদস্যসহ পাঁচ সদস্য আহত হন। তারা সবাই চিকিৎসাধীন আছেন।

পুলিশের একটি সূত্রে জানা যায়, গ্রেপ্তার তিনজন স্থানীয় এক রাজনৈতিক নেতাকে হত্যার পরিকল্পনা করছিলেন। সেই তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

পাঠকের মন্তব্য