মরণব্যাধী করোনায় আক্রান্ত জাতীয় ৪ ফুটবলার

মরণব্যাধী করোনায় আক্রান্ত জাতীয় ৪ ফুটবলার

মরণব্যাধী করোনায় আক্রান্ত জাতীয় ৪ ফুটবলার

মরণব্যাধী করোনাভাইরাস হানা দিয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলেও। বিশ্বনাথ ঘোষের পর এবার আরো তিন ফুটবলারের শরীরে ভাইরাসটি শনাক্ত করা হয়েছে। বুধবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থেকে তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

বাফুফে জানায়, বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের প্রাথমিক ক্যাম্পে থাকা ১১ ফুটবলারের সঙ্গে কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফ মিলে মোট ২০ জনের করোনা পরীক্ষা করানো হয়। এদের মধ্যে ৩ জন ফুটবলারের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

তারা হলেন- এম এস বাবলু, সুমন রেজা ও নাজমুল ইসলাম। এই তিনজনই জাতীয় দলের ক্যাম্পে প্রথমবার ডাক পেয়েছিলেন। এর মধ্যে নাজমুল ও বাবলু পুলিশ এফসির এবং সুমন রেজা উত্তর বারিধারার হয়ে খেলে থাকেন। বাফুফের ব্যবস্থাপনায় তাদের নমুনা পরীক্ষা করানো হয়।

এর আগে বসুন্ধরা কিংসের হয়ে খেলা জাতীয় দলের ফুটবলার বিশ্বনাথ ঘোষের শরীরেও ভাইরাসটি শনাক্ত করা হয়। দুদিন আগে নিজস্ব ব্যবস্থাপনায় তিনি নমুনা পরীক্ষা করান। ফল পজেটিভ আসায় বুধবার বাফুফেতে তিনি রিপোর্ট করেননি।

জানা গেছে, প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ৩৬ ফুটবলারের মধ্যে ৩১ জনের তিন ধাপে বুধবার থেকে ক্যাম্পে যোগ দেয়ার কথা ছিল। এর মধ্যে প্রথম দিন ১২ ফুটবলারের যোগ দেয়ার কথা ছিল। তাদের মধ্যে বিশ্বনাথ করোনা আক্রান্ত হওয়ায় তিনি যোগ দেননি। বাকি ১১ জন রিপোর্ট করেন।

বৃহস্পতিবার বাকি ১২ জন ও শুক্রবার আরো ৭ জন ফুটবলার বাফুফেতে রিপোর্ট করবেন বলে জানা গেছে। তাদেরও দ্বিতীয় দফায় করোনা পরীক্ষা করানো হবে। যদি ফলাফল নেগেটিভ আসে তাহলেই কেবল গাজীপুরের সারাহ রিসোর্টের ক্যাম্পে যোগ দিতে পারবেন ফুটবলাররা।

পাঠকের মন্তব্য