স্বাস্থ্যসেবা মানুষের দোর গোড়ায় পৌঁছাতে কাজ করছে সরকার 

স্বাস্থ্যসেবা মানুষের দোর গোড়ায় পৌঁছাতে কাজ করছে সরকার 

স্বাস্থ্যসেবা মানুষের দোর গোড়ায় পৌঁছাতে কাজ করছে সরকার 

পাইকগাছার গদাইপুর ইউনিয়নের পুরাইকাটি কমিউনিটি ক্লিনিক আকর্ষিক পরিদর্শন কালে বিভাগীয় কমিশনার ড.মুহাঃ আনোয়ার হোসেন হাওলাদার বলেছেন, শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ- এই প্রতিপাদ্যকে বুকের ধারণ করে স্বাস্থ্য সেবা মানুষের দোর গোড়ায় পৌঁছায়ে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। করোনা মহামারিতে মৃত্যু ঝুঁকি জেনেও স্বাস্থ্য কর্মীরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। 

এ পর্যন্ত সারাদেশে ১শত জন চিকিৎসক আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি বলেন, তাদের কে কৃতজ্ঞতা জানার ভাষা নাই। সবাইকে স্বাস্থ্যবিধির মেনে চলার আহ্বান জানিয়েছেন। প্রত্যেক কে মাস্ক পরিধান, সামাজিক দুরত্ব মেনে চলতে বলেছেন। কোন অনিয়ম চোখে পড়লে শাস্তির আওতায় আনার কথা বলেছেন। 
 
কমিউনিটি ক্লিনিকের সমস্যাগুলো পূরণের আশা ব্যক্ত করেছেন। বৃহস্পতিবার দুপুরে পাইকগাছার গদাইপুর ইউনিয়ানের পুরাইকাটি কমিউনিটি ক্লিনিকটি আকর্ষিক পরিদর্শন করেছেন বিভাগীয় কমিশনার ড.মুহাঃ আনোয়ার হোসেন হাওলাদার। এসময়ে তিনি কমিউনিটি ক্লিনিকের সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার কমিউনিটি ক্লিনিকের সীমানা প্রাচীর ও রাস্তা নির্মান, ঔষধ রাখার রেক, চেয়ার টেবিল, আলমারী, রোগীদের বসার ব্যবস্থা, পর্যাপ্ত ঔষধ না থাকা, নরমাল ডেলিভারী রুম সহ বিভিন্ন অপ্রতুলতার কথা তুলে ধরেন। এসময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, ইসলামী ফাউন্ডেশনের বিভাগীয় উপ-পরিচালক শাহীন বিন জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, মুফতি সেফাতুল্লাহ, ওসি (তদন্ত) আশরাফুর আলম, কাওসার হামিদ, প্যানেল চেয়ারম্যান জাকির হোসেন লিটন, এসআই প্রকাশ, সিএইচসিপি মোঃ শরিফুল ইসলাম, এইচএ প্রজিত রায়, এফডব্লিউএ মমতা রানী হালদার সহ অনেকে।

পাঠকের মন্তব্য