চেকপোস্টে ঊর্ধ্বতনদের তদারকি আরও বাড়াতে হবে 

চেকপোস্টে ঊর্ধ্বতনদের তদারকি আরও বাড়াতে হবে 

চেকপোস্টে ঊর্ধ্বতনদের তদারকি আরও বাড়াতে হবে 

চেকপোস্টগুলোতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের আরও তদারকি বাড়ানোর ওপর জোর দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

তিনি বলেন, পুলিশের চেকপোস্টগুলোতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের আরও তদারকির ওপর জোর দিতে হবে।

শনিবার (৮ আগস্ট) বিভিন্ন পদমর্যাদার অফিসারদের সঙ্গে বিট পুলিশিং ও শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন সম্পর্কিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। রাজধানীর বাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে বেলা ১১টায় এ সভা অনুষ্ঠিত হয়। মানুষের কল্যাণ নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, করোনাকালে যেভাবে আপনারা মানুষের কাছে পুলিশি সেবাকে পৌঁছে দিয়েছেন, ঠিক তেমনি অন্যান্য সব ক্ষেত্রে এই কার্যক্রমকে ধরে রাখুন।

বিট পুলিশিংয়ের মাধ্যমে সহজেই অপরাধ নিয়ন্ত্রণ করা যায় উল্লেখ করে ডিএমপি কমিশনার চলমান বিট পুলিশিং প্রক্রিয়াকে আরও বেগবান করার জন্য নির্দেশ দেন। কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের কার্যক্রম অব্যাহত থাকার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শুদ্ধাচারের কৌশল হিসেবে ডিএমপি কমিশনার বলেন, সবার সঙ্গে সৌহার্দ্যপূর্ণ আচরণ করে সমস্যা শুনতে হবে এবং সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বিট পুলিশিং বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৫০টি থানার ৩০২টি বিটের গঠন, বিট অফিসারের দায়িত্ব ও কর্তব্য এবং থানার অফিসার ইনচার্জ, জোনাল এসি ও ডিসি ক্রাইম বিভাগের দায়িত্ব এবং কর্তব্যের বিষয়গুলো তুলে ধরা হয়।

পাঠকের মন্তব্য