রাজাপাকসেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন

রাজাপাকসেকে শেখ হাসিনার অভিনন্দন

রাজাপাকসেকে শেখ হাসিনার অভিনন্দন

শ্রীলঙ্কায় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের দল বিজয়ী হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, মাহিন্দা রাজাপাকসের কাছে পাঠানো এক বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার এ অভিনন্দন জানান।

বার্তায় শেখ হাসিনা বলেন, ৫ আগস্ট ২০২০ তারিখে অনুষ্ঠিত নবম পার্লাামেন্ট নির্বাচনে বিজয় লাভ করায় আমি আপনাকে এবং আপনার দল শ্রীলঙ্কা পদুজানা পেরমুনাকে (এসএলপিপি) অত্যন্ত আনন্দের সঙ্গে অভিনন্দন জানাচ্ছি।

তিনি আরো বলেন, এই নির্বাচনের ফলাফলে আপনার নেতৃত্বের ওপর শ্রীলঙ্কার জনগণের অব্যাহত বিশ্বাস ও আস্থার প্রতিফলন ঘটেছে।

প্রধানমন্ত্রী আরো বলেন, প্রতিবেশী হিসেবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার পারস্পরিক স্বার্থে গড়ে ওঠা চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক উপভোগ করছে। যোগাযোগ বৃদ্ধি, সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা দমন এবং জলবায়ু পরিবর্তন মোকাবিলাসহ ব্যাপক ক্ষেত্রে সহযোগিতার মাধ্যমে তা প্রতিফলিত হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশে শ্রীলঙ্কার একটি বিশাল জনগোষ্ঠির উপস্থিতির মাধ্যমেও তা প্রতিফলিত।

প্রধানমন্ত্রী বলেন, আমি বিশেষ করে বাংলাদেশে আপনার সরকারি সফরকালে এবং বিভিন্ন আন্তর্জাতিক ও আঞ্চলিক ফোরামে দু’দেশের অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে বিভিন্ন সময়ে আমাদের মতবিনিময়ের কথা আন্তরিকতার সঙ্গে স্মরণ করছি।

শেখ হাসিনা বলেন, ‘শ্রীলঙ্কার সরকারে আপনার দায়িত্বের মেয়াদে, আমি ও আমার সরকার আমাদের দু’দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে একটি চমৎকার ভিত্তির ওপর দাঁড় করানোর প্রত্যাশা করছি। আমরা দক্ষিণ এশিয়ায় শান্তি, সম্প্রীতি ও সমৃদ্ধি নিশ্চিত করার লক্ষ্যে একসঙ্গে কাজ করার জন্য অঙ্গীকারবদ্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফর করার জন্য মাহিন্দা রাজাপাকসেকে আমন্ত্রণ জানান।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঠানো বার্তায় শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের দায়িত্ব পালনকালে তার অব্যাহত সাফল্য, তার সুস্বাস্থ্য এবং ব্যক্তিগত কল্যাণ কামনা করেন।

পাঠকের মন্তব্য