আওয়ামী যুবলীগের ইতিহাসে সবচেয়ে শিক্ষিত নেতৃত্ব 

আওয়ামী যুবলীগের ইতিহাসে সবচেয়ে শিক্ষিত নেতৃত্ব 

আওয়ামী যুবলীগের ইতিহাসে সবচেয়ে শিক্ষিত নেতৃত্ব 

কেন্দ্রীয় যুবলীগের মাননীয় চেয়ারম্যান, মানুষ গড়ার কারিগর, বিশিষ্ট শিক্ষাবিদ, অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও তৃনমুল থেকে উঠে আসা নেতৃত্ব, কেন্দ্রীয় যুবলীগের মাননীয় সাধারণ সম্পাদক জনাব মইনুল হোসেন খান নিখিল এর দৃঢ়তা, দক্ষতা, সততা ও সাহসিকতায়, যুবলীগের বদনাম কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে।

সার্বক্ষণিক পাশে থেকে সহযোগিতা করছে, যুবসমাজের অহংকার, সৃজনশীল যুবনেতা ব্যারিষ্টার, জনাব শেখ ফজলে নাঈম ও বিশিষ্ট আইনজীবি, সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন এর সাবেক ট্রেজার, রুলার প্রেসিডেন্ট, যুবলীগের মাননীয় চেয়ারম্যান এর সহধর্মিণী জনাবা নাহিদ সুলতানা যুথি। 
মানবিক যুবলীগ গড়ার লক্ষ্য নিয়ে কাজ করে চলেছে। ইতিমধ্যেই শুরু হয়েছে শুদ্ধি অভিযান। যেখানেই সমস্যা সেখানে যুবলীগ। নতুন নেতৃত্ব আসার পরে সৃজনশীল যুবলীগ, দূর্নীতিমুক্ত যুবলীগ, সন্ত্রাস, চাদাবাজ, দখলবাজ,টেন্ডারবাজ, অস্ত্রবাজ ও ক্যাসিনো মুক্ত যুবলীগ গড়ে তুলতে সক্ষম হচ্ছে।। 

সারা বিশ্বে মহামারী করোনা ভাইরাসের প্রভাব বাংলাদেশে ও ব্যাপক ভাবে পড়েছে। রাষ্ট নায়ক শেখ হাসিনার নির্দেশে এবং যুবলীগের মাননীয় চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের আন্তরিক প্রচেষ্টায় মানুষের পাশে দাড়িয়েছে। জীবনের ঝুকি নিয়ে যুবলীগের নেতৃবৃন্দ সাহায্যের হাত বাড়িয়েছে সাধ্যমত। 

  1. করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের মাঝে বিনামূল্যে ঔষধ বিতরন। 
  2. ডাক্তার, পুলিশ, নার্স ও বিভিন্ন সেবাকারীদের মাঝে, মাস্ক, হ্যান্ডগ্লাবস্, হ্যান্ডসেনিটাইজার, পিপিই সরবরাহ করেছে। 
  3. ফ্রী এ্যাম্বুলেন্স সার্ভিস এখন পর্যন্ত চলমান আছে। 
  4. কৃষকদের সাহায্যে ধান কাটার কর্মসূচি পালন করছে। 
  5. মধ্যম শ্রেনী, দরিদ্র শ্রেনীর মাঝে যথাসাধ্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে, এখনো চলমান।। 
  6. আগস্ট মাসের গতানুগতিক ধারার মধ্যে কিছুটা পরিবর্তন এনেছে। আগষ্টের ১ তারিখ থেকে ৩১ তারিখ পর্যন্ত প্রতি দিন দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরন করছে, (৫০০/ ১০০০ বাটি)) । 
  7. ঢাকা শহরের পরিচ্ছন্ন কর্মীদের মাঝে ও রান্না করা খাবার বিতরন করে যাচ্ছে।
  8. এখন দেশে বন্যা শুরু হয়েছে। থেমে নেই যুবলীগ। সারা বাংলাদেশের প্রতিটি জেলায় বন্যার্তদের যথাসাধ্য সাহায্য করে চলেছে। 
  9. বিশেষ করে যুবলীগের মাননীয় সাধারণ সম্পাদক জনাব মইনুল হোসেন খান নিখিল ভাই স্ব-শরীরে  জীবনের ঝুকি নিয়ে বন্যার্তদের মাঝে হাজির হয়ে সাহায্য করে চলেছে।
  10. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী (১৯২০-২০২০ সাল) উপলক্ষে দেশের সবুজায়নের নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী, দেশরত্ন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। এই নির্দেশ মেনে যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক এর নেতৃত্বে বনায়ন কর্মসূচি বাস্তবায়নে কাজ করছে। প্রতি দিন ফলজ, ঔষধি ও বনজ জাতীয় বৃক্ষ লাগানো হচ্ছে।  

       
বর্তমান যুবলীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের যুবলীগ। যুবলীগের প্রতিষ্টাতা চেয়ারম্যান শহীদ ফজলুল হক মনি ভাইয়ের আদর্শের যুবলীগ। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল আস্থার যুবলীগ। বিশ্বস্ত ভ্যানগার্ড। শেখ ফজলে সামস্ পরশ ও মইনুল হোসেন নিখিল এর নেতৃত্বে, সততা, নিষ্ঠার ও দূর্নীতি মুক্ত মানবিক যুবলীগ। তাই আসুন আমরা নতুন নেতৃত্ব কে সহযোগিতা করি।  
শেখ পরশ ও নিখিল এর সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করি।  
     
জয় বাংলা জয় বঙ্গবন্ধু। জয়তু শেখ হাসিনা। জয় যুবলীগ। 
জয় হোক, পরশ- নিখিল পরিষদ।

ফেসবুক স্ট্যাটাস লিঙ্ক : sarder Mohammad Ali Mintu
লেখক : সাবেক সদস্য, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি 

পাঠকের মন্তব্য