পাইকগাছা উপজেলা প্রশাসনের শোক দিবসের বিভিন্ন কর্মসূচি গ্রহণ

পাইকগাছা উপজেলা প্রশাসনের শোক দিবসের বিভিন্ন কর্মসূচি গ্রহণ

পাইকগাছা উপজেলা প্রশাসনের শোক দিবসের বিভিন্ন কর্মসূচি গ্রহণ

শোকের মাস আগস্ট। বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সারা দেশে বেদনা বিধুর পরিবেশে পালিত হচ্ছে মাসটি। 

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মমভাবে হত্যার ঘটনার স্মরণে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে পাইকগাছা উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-আধা সরকারি, স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান এবং বেসরকারি ব্যবসায়ী প্রতিষ্ঠানের ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন এবং সূর্যাস্তের পূর্বে নামাতে হবে। সকাল ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান বা পুষ্পস্তবক অর্পন। 

সকাল ১১টায় আমার মুজিব-এর শিরোনামে ১০০ শব্দের সংক্ষিপ্ত রচনা, কবিতা আবৃতি, মুজিবুর রহমান সম্পর্কে বক্তৃতা, রচনা প্রতিযোগিতা, বাদ যোহর উপজেলার সকল মসজিদে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল এবং মন্দির, গীর্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে কর্মসূচি পালিত হবে। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, সরকারের নির্দেশনা মোতাবেক ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। করোনা ভাইরাসের কারণে সকলকে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে স্ব-স্ব প্রতিষ্ঠানে কর্মসূচি পালনের আহবান জানানো হয়েছে।

পাঠকের মন্তব্য