ইয়েমেনের রাজধানীতে বিমান হামলা চালিয়েছে সৌদি আরব

ইয়েমেনের রাজধানীতে বিমান হামলা চালিয়েছে সৌদি আরব

ইয়েমেনের রাজধানীতে বিমান হামলা চালিয়েছে সৌদি আরব

ইয়েমেনের রাজধানী সানায় জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের কয়েকটি অবস্থানে বিমান হামলা চালিয়েছে সৌদি আরব। সৌদি মালিকানাধীন আল-আরাবিয়া টেলিভিশন চ্যানেল জানিয়েছে, সানায় হুথিদের এবং দেশটির সামরিক বাহিনীর কয়েকটি অবস্থান লক্ষ্য করে আজ (রোববার) সকালের দিকে বিমান হামলা চালানো হয়। 

আল-আরাবিয়া দাবি করেছে, এসব হামলায় সানার উত্তরাঞ্চলে অবস্থিত আল-দেলমি বিমানঘাঁটিতে রাখা চারটি ড্রোন ধ্বংস হয়। গতকাল ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন চ্যানেল জানিয়েছিল, সানার একটি এলাকায় মিলিটারি ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ওপর সৌদি আরব ছয় দফা বিমান হামলা চালিয়েছে।  

ইয়েমেনের হুথি ও তাদরের সমর্থিত সেনারা সৌদি আরবে রাজধানী রিয়াদের গুরুত্বপূর্ণ অবস্থান  লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামালা সৌদি জোটের অব্যাহত বর্বর আগ্রাসনের জবাবে রিয়াদের কৌশলগত কয়েকটি লক্ষ্যবস্তুতে ইয়েমেনিরা ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানোর দু দিন পর সৌদি আরব আবার সানায় বিমান হামলা চালালো।

রিয়াদে হামলার জন্য ইয়েমেনের হুথি সমর্থিত সেনারা জুলফিকার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও চারটি সামাদ ড্রোন ব্যবহার করে। সৌদি আরব দাবি করে, তারা ওই ক্ষেপণাস্ত্র প্রতিহত এবং বিস্ফোরক বোঝাই ড্রোন ধ্বংস করে।

২০১৫ সালের ২৬ মার্চ থেকে সৌদি আরব কয়েকটি মিত্রদেশকে সঙ্গে নিয়ে দারিদ্রপীড়িত ইয়েমেনের ওপর আগ্রাসন চালিয়ে আসছে।

পাঠকের মন্তব্য