আসন্ন শীতে

করোনার প্রকোপ বাড়ার আশঙ্কা; প্রস্তুতির আহ্বান

শীতে করোনার প্রকোপ বাড়ার আশঙ্কা; প্রস্তুতির আহ্বান

শীতে করোনার প্রকোপ বাড়ার আশঙ্কা; প্রস্তুতির আহ্বান

শীতে করোনার প্রকোপ আরেকটু বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য এখন থেকেই প্রস্তুতি নেয়ার আহ্বান জানান তিনি। রবিবার (২০ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে কয়েকটি প্রতিষ্ঠানের অনুদান প্রদান অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান দেয় ৮টি প্রতিষ্ঠান। প্রধানমন্ত্রীর পক্ষে তার মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের কাছে অনুদানের চেক হস্তান্তর করা হয়। এ সময় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘সবাই আন্তরিক হয়ে কাজ করায় করোনা মোকাবিলা সম্ভব হয়েছে। তবে আসছে শীতে পরিস্থিতি খারাপ হতে পারে। তাই মোকাবিলায় এখন থেকেই নিতে হবে প্রস্তুতি। তিনি আরো বলেন, জনগণের কল্যাণই তার লক্ষ্য। মহামারির মাঝে ব্যবসা-বাণিজ্য সচল রাখতে দেয়া হয়েছে প্রণোদনা।’

দেশের ব্যাংকগুলো যেন ভালোভাবে চলে, সেদিকে নজর দিতে বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকারসের নেতাদের অনুরোধ জানান সরকার প্রধান। এদিন ৮টি প্রতিষ্ঠান মোট ১শ' ৬৫ কোটি ৬০ লাখ টাকা অনুদান দেয় প্রধানমন্ত্রীর তহবিলে।

পাঠকের মন্তব্য