সৌদি যেতে আগ্রহী প্রবাসীদের কাটছেই না সংকট 

সৌদি যেতে আগ্রহী প্রবাসীদের কাটছেই না সংকট 

সৌদি যেতে আগ্রহী প্রবাসীদের কাটছেই না সংকট 

সৌদি আরবে কর্মস্থলে ফেরত যেতে আগ্রহী প্রবাসীদের সংকট কাটছেই না। অনেকেই টোকেন পেয়েছেন, টিকেট পান নি। কেউ কেউ টিকিট পেলেও এক দিনেরও কম সময়ে করোনামুক্ত সার্টিফিকেট নিয়ে বিমানে ওঠা নিয়েও দেখা দিয়েছে সংশয়।এদিকে সৌদিয়া এয়ারলাইন্সে শুক্রবার (২৫ সেপ্টেম্বর)থেকে টিকিট দেয়া শুরু করেছে। টিকিট বিক্রি শুরু করেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও ।

রাজধানীর কাওরানবাজার মোড়ে হোটেল সোনারগাঁওয়ে অবস্থিত সৌদিয়া এয়ার লাইন্সের বুকিং কাইন্টার ও মতিঝিলে বিমান অফিসে আজকেও ভোর থেকে ভীড় করেছেন টিকেট প্রত্যাশীরা। এ দিকে পররাষ্ট্রমন্ত্রী ড: আবদুল মেআমেন আজকেও বলেছেন,  ছুটিতে আসা সৌদি প্রবাসী সবাই ফেরত যেতে পারবেন; এ জন্য ধৈর্য ধরার আহবান জানান তিনি। মন্ত্রী আরও জানান, এ বিষয়ে রোববার সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকের কথা রয়েছে। 

তবে, সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে না প্রবাসীদের। এখনও বিশেষ অনুমতিতেই আটকে আছে বাংলাদেশ বিমানের সৌদি ফ্লাইট। দেড়শ' টিকিটের বিপরীতে শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে মতিঝিলে বিমানের কার্যালয়ের সামনে ভিড় করেন কয়েক হাজার মানুষ। একই অবস্থা সাউদিয়া এয়ারলাইন্সেরও। টোকেন দিতেও তিন দফা তারিখ পরিবর্তন করেছে এয়ারলাইন্সটির ঢাকাস্থ  বুকিং অফিস। এর মধ্যেই দেশের প্রত্যন্ত এলাকা থেকে প্রবাসীরা টিকেটের আশায় ভীড় করছেন  কারওয়ানবাজার আর মতিঝিলে।

পাঠকের মন্তব্য