করোনার প্রাদুর্ভাব; বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল

করোনার প্রাদুর্ভাব; বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল

করোনার প্রাদুর্ভাব; বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল

মহামারি করোনার প্রাদুর্ভাব ও বিভিন্ন দেশে বাংলাদেশের ফ্লাইট ওঠানামায় বিধিনিষেধ থাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৬ রুটের ফ্লাইট চলাচল আগামী ২৪ অক্টোবর (শনিবার) পর্যন্ত বাতিল ঘোষণা করা হয়েছে।

আজ রোববার (২৭ সেপ্টেম্বর) রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।

বিমান জানায়, কভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় নিয়ে আগামী ২৪ অক্টোবর পর্যন্ত ভারতের কলকাতা, দিল্লি, নেপালের কাঠমান্ডু, কুয়েত, সৌদি আরবের মদিনা এবং থাইল্যান্ডের ব্যাংকক রুটের ফ্লাইট বাতিল করা হয়েছে।

এর আগে করোনার প্রাদুর্ভাবের কারণে গত ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এরপর আরেক আদেশে, চীন ছাড়া সব দেশের সঙ্গে ৭ এপ্রিল পর্যন্ত উড়োজাহাজ চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে, ৩০ মে এবং ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয়।

১৬ জুন থেকে প্রথমবারের মতো ঢাকা থেকে লন্ডন এবং কাতার রুটে ফ্লাইট চলাচলের অনুমতি পাওয়া যায়। এরই ধারাবাহিকতায় অন্যান্য দেশের ফ্লাইটগুলো চালু করা হচ্ছে। তবে বিভিন্ন দেশ এখনো বাংলাদেশের ফ্লাইট পরিচালনায় নিষেধাজ্ঞা আরোপের কারণে বিমান ফ্লাইট বাতিল করতে হচ্ছে।

পাঠকের মন্তব্য