এমসি কলেজের গণধর্ষণের ঘটনায় কঠোর অবস্থানে সরকার

এমসি কলেজের গণধর্ষণের ঘটনায় কঠোর অবস্থানে সরকার

এমসি কলেজের গণধর্ষণের ঘটনায় কঠোর অবস্থানে সরকার

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে নববধূকে গণধর্ষণের ঘটনায় সরকারের কঠোর অবস্থানের কথা জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অপরাধীদের বিচারের আওতায় আনা হবে এবং কাউকেই ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।

আজ রোববার আওয়ামী লীগ নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের এক আলোচনা সভায় এসব কথা জানান ওবায়দুল কাদের। ‘প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলায় মানবতার নেত্রী জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক এ সভার আয়োজন করে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি।

এতে সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, আইন তার নিজস্ব গতিতে চলছে, বিচার বিভাগে সরকার হস্তক্ষেপ করছে না। ক্ষমতাসীন দলের সমর্থক বা নেতারাও অপরাধী হলে আইনগত ব্যবস্থায় বাধা দেয়া হচ্ছে না।

সম্প্রতি কয়েকটি আসনের উপ-নির্বাচনে অংশ নেয়ায় বিএনপিকে স্বাগত জানানোর কথা তুলে ধরে তিনি বলেন, কিন্তু নির্বাচনে অংশ নেয়াও তাদের ষড়যন্ত্রের অংশ। তারা নির্বাচনে মাঠে না থেকে নানা অভিযোগ তুলে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার কৌশল নিয়েছে। পুরনো এ কৌশলে মরিচা ধরে গেছে।

দেশের জনগণ বিএনপির মিথ্যাচারে বিশ্বাস করে না উল্লেখ করে আওয়ামী লীগ নেতা কাদের বলেন, দলটি জনগণের তো নয়ই নিজ দলের কর্মীদের মনের কথাও বুঝতে পারে না। নির্বাচনে লোক দেখানো অংশ নেয়ায় বিএনপির নেতৃত্বের ওপর তৃণমূলের নেতাকর্মীরা ক্ষুব্ধ।

আলোচনা সভায় জন্মদিনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে তার রাজনৈতিক দর্শন এবং বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে সভায় দলটির কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

পাঠকের মন্তব্য