বেরোবি উপাচার্যের নির্দেশনায় চান্দিনা ছাত্রকল্যানের বৃক্ষরোপন

বেরোবি উপাচার্যের নির্দেশনায় চান্দিনা ছাত্রকল্যানের বৃক্ষরোপন

বেরোবি উপাচার্যের নির্দেশনায় চান্দিনা ছাত্রকল্যানের বৃক্ষরোপন

আব্দুল্লাহ আল তোফায়েল, বেরোবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর(বেরোবি) উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমুল্লাহর নির্দেশনায় চান্দিনা ছাত্রকল্যানের উদ্যোগে চান্দিনার ২৩৫ টি গ্রামে একযোগে চলছে বৃক্ষরোপন কর্মসূচি। 

মাননীয় প্রধানমন্ত্রীর বৃক্ষরোপন কর্মসূচীর আওতায় ঢাকাস্থ চান্দিনা ছাত্রকল্যাণ সমিতি মাস ব্যাপী এই কর্মসূচির আয়োজন করেছে। এই সমিতির সকল সদস্যরা করোনা ও ইদ ছুটিতে গ্রামের বাড়ি অবস্থান করায়,বেরোবি উপাচার্যের নির্দেশনায় ও এই সমিতির সাবেক সিনিয়র নেত্রী বৃন্দুর সার্বিক সহযোগীতায় এই বৃক্ষরোপন কর্মসিূচি চলমান। 

সমিতির সাবেক সভাপতি মহিউদ্দিন সৌরভ জানান যে, আলহামদুলিল্লাহ মহান আল্লাহর দরবারে শুকরিয়া,আমরা এরকম একটা মহত কর্মসূচী পালন করছি। বিগত দিনের ন্যায় আজকেও আমার প্রিয় শিক্ষাঙ্গান, কৈশোরে কিছুটা সময় কাটানোর আলোর ঘর,বহু জ্ঞানী গুনী তৈরির ঐতিহ্যেবাহি প্রতিষ্ঠান বদরপুর নেছারিয়া সিনিয়ার ফাজিল মাদ্রাসার মাঠে, আমার অত্যান্ত প্রিয়ভাজন শ্রদ্ধেয় অভিভাবকতুল্য শিক্ষক, যাদের আদর শাসনে এই প্রতিষ্ঠানে কিছু দিন জ্ঞান অর্জনের সৌভাগ্য হয়ে ছিলো। আজ তাদেরকে সাথে নিয়ে আমার নিজস্ব ও ঢাকাস্থ চাণ্দিনা ছাত্রকল্যাণের যৌথ অর্থায়নে মাননীয় উপাচার্য, প্রফেসর ড, মেজর নাজমুল আহসান কলিমুল্লাহ স্যারের নির্দেশে ও সমিতির সাবেক নেত্রী বৃন্দদের সার্বিক তত্ত্বাবধায়েনে সারা চান্দিনার বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রদের দ্বারা এই কর্মসূচি চলমান।
 
চান্দিনার বিভিন্ন প্রান্তে কিছু কাঠের, ফলজ ও ফুলের বৃক্ষ রোপণ করে কর্মসূচি চলমান আছে।মুজিব শতবর্ষের আহ্বান সমৃদ্ধ সোনার বাংলায় গাছ লাগান। বেশি পরিমানে গাছ লাগাই নির্ভেজাল ফলমূল খাই। ঢাকাস্থ চান্দিনা ছাতওকল্যাণ সমিতি এই শ্লোগানকে সামনে রেখে এই কর্মসূচি চালাচ্ছে।

পাঠকের মন্তব্য