করোনা আক্রান্ত ট্রাম্পের সঙ্গে বিতর্ক উচিত নয় : বাইডেন

করোনা আক্রান্ত ট্রাম্পের সঙ্গে বিতর্ক উচিত নয় : বাইডেন

করোনা আক্রান্ত ট্রাম্পের সঙ্গে বিতর্ক উচিত নয় : বাইডেন

যদি ট্রাম্প করোনাভাইরাস আক্রান্ত অবস্থায় থাকেন তাহলে তার সঙ্গে বিতর্কে অংশ নেওয়া সম্ভব নয়। সাফ জানিয়েছেন প্রতিদ্বন্দ্বী জো বাইডেন। আমেরিকার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন উপলক্ষে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের বক্তব্য, বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেহে যদি এখনও করোনাভাইরাস থাকে তাহলে তার পক্ষে দ্বিতীয় বিতর্ক অনুষ্ঠান করা ঠিক হবে না। অর্থাৎএই ভাবে‌ বাইডেন করোনা আক্রান্ত ট্রাম্পের সঙ্গে বিতর্কে যোগ দেওয়ার ব্যাপারে অনীহা প্রকাশ করলেন।

করোনাভাইরাসে‌ আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার হোয়াইট হাউজ থেকে ঘোষণা করেছেন, তিনি ডেমক্র্যাট প্রেসিডেন্ট পদ- প্রার্থী জো বাইডেনের সঙ্গে দ্বিতীয় বার বিতর্কে মুখোমুখি হওয়ার পরিকল্পনা করেছেন। প্রেসিডেন্ট এক টুইট বার্তায় জানিয়েছেন, ১৫ই অক্টোবর মায়ামিতে বিতর্কের জন্য আগ্রহী। ট্রাম্প গত বৃহস্পতিবার করোনায় আক্রান্ত বলে পরীক্ষায় ধরা পড়ে। সংক্রমিত বলে চিহ্নিত হয়ে শুক্রবার সন্ধ্যা থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত ৭২ ঘন্টা পর্যন্ত হাসপাতালে ছিলেন। তারপরে আবার হোয়াইট হাউসে ফিরে এসেছেন।

আগামী ১৫ অক্টোবর মিয়ামিতে দ্বিতীয় বিতর্ক হওয়ার কথা রয়েছে। এ সম্পর্কে বাইডেন জানিয়েছেন, চিকিৎসক বিশেষজ্ঞদের পরামর্শের উপর ভিত্তি করে তিনি ওই বিতর্ক অনুষ্ঠানে যোগ দেবেন। মঙ্গলবার মেরিল্যান্ডে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় সময় বাইডেন এমনটা জানিয়েছেন।

এই বিষয়ে বাইডেনের বক্তব্য, চিকিৎসা বিষয়ক নির্দেশিকা অনুসরণ করতেই হবে। দেশে অনেক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ফলে তিনি ক্লিভল্যান্ড ক্লিনিকের গাইডলাইনসের উপরই নির্ভর করবেন এবং ডাক্তারেরা যে পরামর্শ দেবেন সে অনুযায়ী কাজ করবেন।

ইতিমধ্যে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ‌প্রার্থী জো বাইডেনের প্রতি জনসমর্থন আরও বাড়তে দেখা গিয়েছে। ৩০ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবরের মধ্যে পরিচালিত এনবিসি নিউজ ও ওয়ালস্ট্রিট জার্নালের সর্বশেষ সমীক্ষা জানিয়েছে, জো বাইডেনকে সমর্থন দিয়েছেন ৫৩ শতাংশ ভোটার।অন্যদিকে ট্রাম্পের পক্ষে এমন ভোটার হল ৩৯ শতাংশ। এনবিসি নিউজ/ওয়ালস্ট্রিট জার্নাল এর আগে সমীক্ষা চালিয়েছিল ২০ সেপ্টেম্বর। তখন ট্রাম্পের চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে ছিলেন বাইডেন। এবার সেটা বেড়ে গিয়ে হয়েছে ১৪।

পাঠকের মন্তব্য