ফলাফল প্রকাশের দাবিতে বেরোবি'র শিক্ষার্থীদের আন্দোলন 

ফলাফল প্রকাশের দাবিতে বেরোবি'র শিক্ষার্থীদের অঅন্দোলন 

ফলাফল প্রকাশের দাবিতে বেরোবি'র শিক্ষার্থীদের অঅন্দোলন 

বেরোবি প্রধিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বিভিন্ন শিক্ষাবর্ষের ফলাফল প্রকাশের দাবিতে বিশ্ববিদ্যালয় দিবসে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে আন্দোলন করছেন ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের  শিক্ষার্থীরা। সোমবার দুপুর ১১টায় প্রশাসনিক ভবনের গেটে তালা ঝুলিয়ে তারা অবস্থান কর্মসূচী পালন করেন। এ সময় শিক্ষার্থীরা বেরোবির ভূগোল, সেশনজ্টে তালগোল সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এদিকে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ফলাফল প্রকাশের জটিলতা নীরসনের লক্ষে করণীয় ঠিক করতে তিন সদস্যর একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।কমিটির আহবায়ক হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে বিজ্ঞান অনুষদের ডিন আর এম হাফিজুর রহমানকে এবং সদস্য সচিব করা হয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আব্দুল্লাহ আল মাহবুবকে।কমিটির অপর সদস্য হলেন একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: এমদাদুল হক।কমিটিকে আগামী ৭কার্যদিবসের মধ্য প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিভাগের শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, ২০১৩-১৪সেশনের ৪ বছরের স্নাতক ৭বছরেও শেষ হয়নি ! ঐ ব্যাচের স্নাতক শেষ সেমিষ্টারের পরীক্ষা শুরু হয়েছিলো গত বছরের ১৯ডিসেম্ভর। রুটিন অনুযায়ি পরীক্ষা শেষ হওয়ার কথা ১লা জানুয়ারি,থাকলেও বিভাগের অভ্যন্তরীন কারণে তা শেষ হয় ২০ফেব্রুয়ারি।পরীক্ষা শেষ হওয়ার ৮মাস পেরিয়ে গেলেও তাদের ফল এখনো পাকেনি !

২০১৫-১৬সেশনের ৩য় বর্ষ ১ম সেমিষ্টারের পরীক্ষা শুরু হয় গত বছরের ৩০সেপ্টেম্ভর এবং শেষ হয় ২২অক্টোবর।পরীক্ষা শেষ হওয়ার এক বছর পেরিয়ে গেলেও একদিকে যেমন রেজাল্ট প্রকাশ হয়নি অন্যদিকে তেমনি পরের সেমিষ্টারও শেষ হয়নি।এছাড়াও বিভাগের ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বিভিন্ন সেমিষ্টারের পরীক্ষার ফলাফল  গত এক বছর ধরে আটকে আছে।

ফলাফল প্রকাশ ও অনলাইনে ক্লাস শুরু করার জন্য শিক্ষার্থীরা  বিভাগের শিক্ষকদের সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও শিক্ষকরা শিক্ষার্থীদের ফোন রিসিভ করছেন না।ফলে শিক্ষার্থীরা বাধ্য হয়ে আন্দোলনে নামে।

পাঠকের মন্তব্য