স্বজনের সাক্ষাৎ, মোবাইলে কথা নিষিদ্ধ প্রদীপের

স্বজনের সাক্ষাৎ, মোবাইলে কথা নিষিদ্ধ প্রদীপের

স্বজনের সাক্ষাৎ, মোবাইলে কথা নিষিদ্ধ প্রদীপের

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামী টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ স্বজনের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন না। এমনকি তার জন্য মোবাইলে কথা বলাও নিষিদ্ধ। গতকাল আসামির আইনজীবির এ সংক্রান্ত এক আবেদন নাকচ করে দেন চট্টগ্রামের জ্যেষ্ঠ বিশেষ জজ ও মহানগর দায়রা জজ আশফাকুর রহমান।

প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে একাধিক মামলা চলমান। গতকাল মঙ্গলবার অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুদকের করা মামলায় তাকে আদালতে হাজির করা হয়। এ সময় আসামির পক্ষ থেকে স্বজনের সঙ্গে সাক্ষাৎ ও মোবাইলে কথা বলার আবেদন করা হলে তা নাকচ করে দেন আদালত।

দুদকের আইনজীবী মাহমুদুল হক বলেন, আসামিপক্ষ যে বিষয়ে আবেদন করেছে, সে বিষয়ে আইজি প্রিজনের একটি সার্কুলার আছে। সার্কুলারে বলা হয়েছে- দুর্ধষ অপরাধী, নৃশংসতায় অভিযুক্ত, জঙ্গি ও চাঁদাবাজির মতো অপরাধের সাথে সম্পৃক্তরা স্বজনের সঙ্গে দেখা করতে পারবে না। সেই সার্কুলার অনুসারেই হয়তো আদালত এমন আবেদন মঞ্জুর করেনি।

৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সিনহা রাশেদ। ৫ অগাস্ট কক্সবাজারের হাকিম আদালতে হত্যা মামলা দায়ের করেন নিহতের বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। মামলায় ওসি প্রদীপ, পরিদর্শক লিয়াকত ও নন্দদুলাল রক্ষিতসহ ৯ জনকে আসামি করা হয়। মূল এই মামলা ছাড়াও প্রদীপের বিরুদ্ধে আরো অনেক মামলা চলমান।

পাঠকের মন্তব্য