খুবির নবনিযুক্ত উপ-উপাচার্যকে বেরোবি উপাচার্যের অভিনন্দন

খুবির নবনিযুক্ত উপ-উপাচার্যকে বেরোবি উপাচার্যের অভিনন্দন

খুবির নবনিযুক্ত উপ-উপাচার্যকে বেরোবি উপাচার্যের অভিনন্দন

আব্দুল্লাহ আল তোফায়েল, বেরোবি প্রতিনিধি : খুলনা বিশ্ববিদ্যালয়(খুবি)এর রসায়ন ডিসিপ্লিনের প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা বিশ্ববিদ্যালয়টির নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় অভিনন্দন জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। 

মহামান্য রাষ্ট্রপতি এবং  বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর অ্যাডভোকেট মোঃ আবদুল হামিদ- এর আদেশক্রমে সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়।

এক শুভেচ্ছা বার্তায় বেরোবি ভাইস-চ্যান্সেলর বলেন, প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা পাবলিক বিশ্ববিদ্যালয়ের পঞ্চম খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন। তাঁর এই নতুন পদে যোগদানের মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা কার্যক্রম আরো গতিশীল হবে বলেও প্রত্যাশা করেন।

উল্লেখ্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা ১৯৭০ সালের ২ ফেব্রুয়ারি গোপালগঞ্জ সদরে জন্মগ্রহণ করেন। যশোর বোর্ড থেকে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাসের পরে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগে অনার্সে ভর্তি হন। সেখান থেকে রসায়নে বিএসসি (অনার্স), এমএসসি এবং পিএইচডি ডিগ্রি লাভ করেন। খুলনা টিচার্স ট্রেনিং কলেজ থেকে তিনি বিএড ডিগ্রি প্রাপ্ত হন।তিনি ১৯৯৮ সালের ১৯ অক্টোবর খুলনা বিশ্ববিদ্যালয়ের এফএমআরটি ডিসিপ্লিনে রসায়নের প্রভাষক হিসেবে যোগদান করেন এবং পরে রসায়ন ডিসিপ্লিন চালু হলে তার পদটি সেখানে স্থানান্তরিত হয়। ২০১০ সালের ২৯ ডিসেম্বর তিনি প্রফেসর পদে যোগদান করেন।

পাঠকের মন্তব্য