নীলফামারীতে ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

নীলফামারীতে ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

নীলফামারীতে ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

সারা দেশের ন্যায় নীলফামারী জেলাতেও নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০ টা থেকে জেলার ৭৪ টি বিট এলাকায় একযোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

নীলফামারী সদর থানার পরিদর্শক (তদন্ত) মাহমুদ উনি নবী জানান, পুলিশ সুপার জনাব মোখলেসুর রহমান বিপিএম পিপিএম মহোদয়ের দিক নির্দেশনায় নীলফামারী সদরের ১৮ টি বিট এলাকায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। পুলিশিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে এই সেবার কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিট পুলিশিং সেবার মাধ্যমে শুধু ধর্ষণ ও নির্যাতনই নয় বাল্যবিয়ে, মারামারি, অবৈধ বালু উত্তোলন, আগুন, মাদক, অসামাজিক কাজ, সড়ক দুর্ঘটনা, পারিবারিক ঝগড়া-বিবাদ, ভিকটিম উদ্ধার মাদকসেবীদের চিকিৎসার ব্যবস্থা গ্রহন ও করোনাভাইরাস সংক্রান্ত হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে।

তিনি আরো জানান, সব সমস্যা পুলিশের একার পক্ষে নিরসন করা সম্ভব নয় তাই প্রতিটি এলাকার সাধারণ জনগণকে সচেতন হতে হবে। এই লক্ষ্যে প্রতিটি এলাকায় সাধারণ জনগণকে  নিয়ে বিটপুলিশিংয়ের এই সমাবেশ করা হয়। সাধারণ জনগণের সচেতনতার  মধ্যে  দিয়ে এই সকল অপরাধ দমন করা সম্ভব।

সমাবেশে প্রতিটি বিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন প্রতিটি এলাকার পৌরসভা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, স্থানীয় নেত্রীবৃন্দ, মসজিদের ইমাম ও পুরোহীতরসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

পাঠকের মন্তব্য