কুতুবদিয়ায় ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে পুলিশের সমাবেশ 

কুতুবদিয়ায় পুলিশের ধর্ষণের বিরোধী সমাবেশ 

কুতুবদিয়ায় পুলিশের ধর্ষণের বিরোধী সমাবেশ 

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সারাদেশের ন্যায় কক্সাবাজারের দ্বীপ উপজেলা  কুতুবদিয়ার  পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (১৭ অক্টোবর) সকাল থেকে উপজেলার ৬টি বিট পুলিশিং এলাকায় সভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসকল সমাবেশে সাধারণ নারী-পুরুষ, স্থানীয় জনপ্রতিনিধি, ইমাম, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন পর্যায়ের মানুষ অংশ নেয়। নারীর প্রতি সহিংসতা নিরসনে "আপনার পুলিশ আপনার পাশে" নারী ধর্ষণ নির্যাতন বন্ধ করি, নারীবান্ধব দেশ গড়ি' এসব স্লোগানে উপজেলার বড়ঘোপ ইউনিয়ন পরিষদের কার্যালয়ে ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফারুকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  জালাল উদ্দীন। ধর্ষণবিরোধী এ সমাবেশের উদ্বোধন করেন বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্রেসক্লাবের সভাপতি আ ন ম শহিদ উদ্দীন ছোটন। এছাড়াও বক্তব্য রাখেন ওসি (তদন্ত) জুয়েল ইসলাম, এসআই রায়হান উদ্দিন, এস আই ইব্রাহিম, জিয়াউর হক জিয়া এমইউপি, উর্মী আক্তার এমইউপি, এশিয়ান টিভির সাংবাদিক মিজানুর রহমান, কাইসার সিকদারসহ প্রমুখ।

সভায় কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন বলেন, ধর্ষনের শাস্তি এখন মৃত্যুদণ্ড, নারীদের সাথে সহিংসতা করে কেউ পার পাবে না। এছাড়া নারীর নির্যাতন ও ধর্ষন প্রতিরোধে প্রতিটি পরিবার এবং সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে সচেতন ও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

এছাড়াও উপজেলার আরও ৬টি স্থানে বিট পুলিশিং এলাকায় সভা ও সমাবেশ হয়েছে। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

পাঠকের মন্তব্য