সম্রাটের বিরুদ্ধে চার্জ গঠনের জন্য ৩০ নভেম্বর দিন ধার্য

সম্রাটের বিরুদ্ধে চার্জ গঠনের জন্য ৩০ নভেম্বর দিন ধার্য

সম্রাটের বিরুদ্ধে চার্জ গঠনের জন্য ৩০ নভেম্বর দিন ধার্য

মাদক ও অস্ত্র মামলায় যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ক্যাসিনো সম্রাট ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে চার্জ গঠনের জন্য আগামী ৩০ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। ২০ অক্টোবর, মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ এ আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন। এদিন সকাল ১০টায় সম্রাটকে আদালতে হাজির করা হয়। এরপর তাকে আদালতের হাজতখানায় রাখা হয়।

এদিকে সম্রাটকে আদালতে হাজির করায় সকালে আদালত প্রাঙ্গণে হাজির হন তার কয়েকশ কর্মী-সমর্থক। এ সময় তারা সম্রাটের নিঃশর্ত মুক্তির দাবিতে নানা স্লোগান দেন। সম্রাটকে গাড়ি থেকে নামানোর সময় তার কর্মী-সমর্থকরা স্লোগান দিতে থাকেন।

গত বছরের ৬ নভেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মাদক ও অস্ত্র মামলায় সম্রাটের বিরুদ্ধে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব ১-এর উপপরিদর্শক (এসআই) শেখর চন্দ্র মল্লিক। গত বছরের ৯ ডিসেম্বর মাদক মামলায় সম্রাট ও আরমানের বিরুদ্ধে চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব ১-এর এসআই আবদুল হালিম।

প্রসঙ্গত গত বছরের ৬ অক্টোবর ভোরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেফতার করে র‌্যাব। পরে তাকে নিয়ে ওই দিন দুপুরে দিকে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়। এ সময় কার্যালয়ের ভেতর থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ ও পিস্তল উদ্ধার করা হয়। ওই ঘটনায় ৭ অক্টোবর র‌্যাব ১-এর ডিএডি আবদুল খালেক বাদী হয়ে রমনা থানায় দুটি মামলা করেন।

চার্জশিটে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, সম্রাটের কাছ থেকে উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্রের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তিনি লাইসেন্সবিহীন অস্ত্র নিজ হেফাজতে ও নিয়ন্ত্রণে রাখায় তার বিরুদ্ধে আনা অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।

পাঠকের মন্তব্য