দুঃখের দিনে মানুষের পাশে থেকে কাজ করবো : এমপি বাবু

দুঃখের দিনে মানুষের পাশে থেকে কাজ করবো : এমপি বাবু

দুঃখের দিনে মানুষের পাশে থেকে কাজ করবো : এমপি বাবু

সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, সাম্প্রদায়িকতার অটুট বন্ধন আমাদের এই দেশ। এখানে সকল ধর্মের লোক তার ধর্ম ঠিকভাবে পালন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ধর্ম নিরপেক্ষতার ভিত্তিতে দেশ পরিচালনা করছে। দেশের সকল ধর্মের মানুষ যাতে উৎসবের সহিত নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠান উদযাপন করতে পারে এ জন্য বর্তমান সরকার বদ্ধপরিকর। 

সরকার সকল ধর্মকে গুরুত্ব দিয়ে ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন করছে। এমপি বাবু বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের সকল মানুষ যেমন শান্তিতে বসবাস করে তেমনি সকল ধর্মের মানুষ উৎসবের সাথে ধর্মীয় উৎসব উদযাপন করে। তিনি বলেন, এলাকার উন্নয়নে নেওয়া হয়েছে মহাপরিকল্পনা। প্রধানমন্ত্রী ঘোষিত গ্রাম হবে শহর। এটা অবশ্যই অবশ্যই হবে। 

এমপি বাবু আরো বলেন, যে সব এলাকায় শুধুমাত্র দুই চাকার যানবাহন চলাচল করে, সে সব এলাকায় সকল রাস্তাঘাট উন্নত করে যাতে চার চাকার যানবাহন চলাচল করতে পারে সে ব্যাপারে কাজ করে যাচ্ছেন। প্রধান সড়ক করা হচ্ছে প্রশস্ত ও সরলীকরণ। এমপি বাবু বলেন, ধর্ম নিরপেক্ষতার ভিত্তিতে এলাকার আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হচ্ছে। এলাকার সকল ক্ষেত্রে সকল ধর্মের মানুষ সমান সুযোগ পাচ্ছে। সেবার মানসিকতা নিয়ে এলাকার উন্নয়ন ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে বলেন, সুখের সময় নয়, দুঃখের দিনে মানুষের পাশে থেকে কাজ করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনায় সনাতন ধর্মালম্বীদের প্রতি স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রার্থনা করার আহ্বান জানান এমপি বাবু। বৃহস্পতিবার দুপুরে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে শারদীয় দুর্গা পূজা উপলক্ষে সরকারি অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সমীরণ সাধুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, ওসি মোঃ এজাজ শফি, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, পূজা পরিষদের জেলা নেতা অবঃ অধ্যক্ষ রমেন্দ্র নাথ সরকার, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উপজেলা সভাপতি রবীন্দ্রনাথ রায়, সাধারণ সম্পাদক তৃপ্তি রঞ্জন সেন, আ’লীগ নেতা প্রভাষক ময়নুল ইসলাম, এম এম আজিজুল হাকিম, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক রায়হান পারভেজ রনি। পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাংবাদিক বি সরকার ও হেন্দু বিকাশ, বাবুরাম মন্ডল, জগদীশ রায়, পীযুষ সাধু, শংকর দেবনাথ, সুকৃত মোহন সরকার, অপুর্ব বিশ্বাস, উজ্জল বিশ্বাস, ত্রিনাথ বাছাড় প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার ১৩৮টি পূজা মন্ডপের প্রত্যেকটি মন্ডপের অনুকূলে সরকারি অনুদান ৫০০ কেজি করে চাল, এমপি’র ব্যক্তিগত পক্ষ থেকে ১ হাজার টাকা ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের পক্ষ থেকে ৫’শ টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়। এছাড়া পূজা উদযাপন পরিষদের তহবিলে উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু নগদ ৫ হাজার টাকা অনুদান দিয়েছেন।

পাঠকের মন্তব্য