হোয়াটসঅ্যাপে আসছে নতুন কিছু ফিচার

হোয়াটসঅ্যাপে আসছে নতুন কিছু ফিচার

হোয়াটসঅ্যাপে আসছে নতুন কিছু ফিচার

নতুন চমক আসছে হোয়াটসঅ্যাপে। আরও কয়েকটি নতুন ফিচার আন‌ছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ।

‘অলওয়েজ মিউট’, ‘মিডিয়া গাইডলাইনস’ ফিচারের কথা আগেই জানা গেছে। এবার নতুন ফিচার সংযোজিত হচ্ছে যার মধ্যে অন্যতম হলো ‘অ্যানিমেটেড স্টিকার প্যাক’। অ্যান্ড্রয়েড অ্যাপেই শুধু নয়, আইওএস নির্ভর অ্যাপেও পাওয়া যাবে এই ফিচারটি। ‘বেবি শার্ক অ্যান্ড সার্চ’ নামের এই ফিচারের সাইজ ৩.৪ মেগাবাইট। এছাড়া, ‘স্টিকার সার্চ’ নামেও একটি ফিচার আসছে। এর সাহায্যে পছন্দমতো স্টিকার বেছে নিতে পারবেন ইউজাররা। ইতিমধ্যেই আংশিক ভাবে কোনও কোনও ইউজারের কাছে এই স্টিকার বাছার অপশন দিয়েছে হোয়াটসঅ্যাপ।

তাছাড়া আরো একটি ফিচার থাকবে। যার নাম ‘ইন-অ্যাপ সাপোর্ট’। এই ফিচারের সাহায্যে ইউজাররা হোয়াটসঅ্যাপের অফিসিয়াল সাপোর্ট টিমের সঙ্গে চ্যাটের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন। এই চ্যাটও এন্ড-টু-এন্ড এনক্রিপটেড থাকবে, অন্য সাধারণ চ্যাটের মতোই। এর ফলে ইউজাররা যে কেবল নিজেদের প্রশ্নের উত্তরই পাবেন তা নয়। এর ফলে প্রতারকদের হাত থেকে রেহাই পাওয়াও সম্ভব হবে। তবে এই ফিচার এখন‌ো চালু হয়নি। ভবিষ্যতে আপডেট হিসেবে এই ফিচারকে নিয়ে আসা হবে।

এর আগে হোয়াটসঅ্যাপের নতুন যে কয়েকটি ফিচারের কথা জানা গিয়েছিলো তার মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ‘অলওয়েজ মিউট’ ফিচারটি। এতদিন পর্যন্ত কোনও গ্রুপ বা ব্যক্তিকে এক বছরের জন্য ‘মিউট’ করে রাখা যেতো। কিন্তু এবার থেকে অনির্দিষ্টকালের জন্য ‘মিউট’ করার সুযোগ দিয়েছে হোয়াটসঅ্যাপ।

পাঠকের মন্তব্য