শক্তিশালী গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দল দরকার

শক্তিশালী গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দল দরকার

শক্তিশালী গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দল দরকার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা নিজেরাই ঐক্যবদ্ধ নন, তারা দেশবাসীকে কীভাবে ঐক্যবদ্ধ করবেন ! শক্তিশালী গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দল দরকার।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনার ওপর খাতওয়ারি আলোচনা সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের। তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নিজ দলের নেতারাই বলে বেড়াচ্ছেন যে, বিএনপি এখন একটি কোমর ভাঙা রাজনৈতিক দল। বিএনপি তাদের ভুল রাজনীতির খেসারত দিতে গিয়ে নির্বাচন কমিশন ও সরকারের ওপর মিথ্যা অপবাদ দিচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ কারো বিরুদ্ধে ষড়যন্ত্র করে না; বরং বারবার ষড়যন্ত্রের স্বীকার হয়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকে আওয়ামী লীগ দেশ, মাটি ও মানুষের পাশে থেকে এ দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনা সরকার গণতন্ত্রে বিশ্বাসী বলেই জনগণের আস্থা নিয়ে এগিয়ে চলছে সমৃদ্ধ আগামী নির্মাণে। সরকারের এ অগ্রযাত্রায় বিরোধীদলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, সড়কে শৃঙ্খলা পুরোপুরি এখনও ফেরেনি। এ বিষয়টি পরিকল্পনায় অগ্রাধিকারে আসা জরুরি। সরকার সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করছে।

তিনি বলেন, সড়ক দুর্ঘটনা এখন আমাদের বড় দুর্ভাবনা এবং নিরাপদ সড়কের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

ওবায়দুল কাদের বলেন, মহানগরীতে পরিবহনে শৃঙ্খলা ফেরাতে বাস রুট রেশনালাইজেশনের উদ্যোগ নেওয়া হয়েছে এবং এফিশিয়েন্ট ট্রান্সপোর্ট সিস্টেমের জন্যও সমন্বয় জরুরি। সড়ক পরিবহন মন্ত্রী জানান, গত ১২ বছরে প্রায় ৪৫০ কিলোমিটার সহাসড়ক ৪ লেনে উন্নিত হয়েছে। আরও প্রায় ৪৫০ কিলোমিটার ৪ লেনে উন্নিতকরণের কাজ চলমান।

পাঠকের মন্তব্য