পোশাক বিধি : পরিচালকের বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে সরকার

পোশাক বিধি : পরিচালকের বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে সরকার

পোশাক বিধি : পরিচালকের বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে সরকার

জাতীয় জনস্বাস্থ্য ইনস্টিটিউটে কর্মরত মুসলিম ধর্মাবলম্বী কর্মকর্তা–কর্মচারীদের জন্য পোশাক বিধি নির্ধারণ করে বিজ্ঞপ্তি ব্যাপারে ইনস্টিটিউটের পরিচালকের কাছে ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তটি কোন বিধি বলে এবং কোন কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে জারি করা হয়েছে, তার স্পষ্টীকরণ ও ব্যাখ্যা আগামী তিনদিনের মধ্যে মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।

এক চিঠিতে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (পার-২২ অধিশাখা) উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এ ব্যাখ্যা চাওয়া হয়। গতকাল বুধবার (২৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অধীন জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিটি জারি করা হয়।

জানা যায়, ‘এতদ্বারা ইনস্টিটিউটের সকল কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অফিস চলাকালীন সময়ে মোবাইল/ল্যান্ডফোন বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাখনুর ওপর ও মহিলা হিজাবসহ টাখনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশনা প্রদান করা হলো।’

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান জানান, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক কর্তৃক জারিকৃত পোশাক-সংক্রান্ত বিষয়টি স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টিগোচর হলে তিনি বিষয়টি জরুরিভিত্তিতে পদক্ষেপ নিতে মন্ত্রণালয়ের সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে তাৎক্ষণিকভাবে নির্দেশনা প্রদান করেন। আগামী ১ নভেম্বর এ বিষয়ে পরবর্তী আপডেট জানানো হবে।

পাঠকের মন্তব্য