মহানবীর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ভূরুঙ্গামারীতে বিক্ষোভ 

মহানবীর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ভূরুঙ্গামারীতে বিক্ষোভ 

মহানবীর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ভূরুঙ্গামারীতে বিক্ষোভ 

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে উলামা পরিষদের আয়োজনে, ফ্রান্সে মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর ব্যাঙ্গচিত্র প্রকাশ করায় বিক্ষোভ সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ৩০ অক্টোবর শুক্রবার বাদ জুম্মা (বেলা ৩.০০ টায়) ভূরুঙ্গামারী পাইলট স্কুল মাঠে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।  

বিক্ষোভ সমাবেশ কর্মসূতিতে অংশ গ্রহণ করেন দল মত নির্বিশেষে ধর্মপ্রাণ হাজারো মুসলমান।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন উলামা পরিষদ ভূরুঙ্গামারীর বিভিন্ন নেতাকর্মী, মুফতি ওমর ফারুক ফারুকী, মাওঃ মাজিদুল ইসলাম, মাওঃ মনিরুজ্জামান, মাওঃ আব্দুর রউফ মন্ডল, মাওঃ হারুন অর রশিদ প্রমুখ। বক্তারা বলেন, আমাদের নবী মুহাম্মদ (সা:) কে নিয়ে ফ্রান্স যে ব্যাঙ্গচিত্র (কার্টুন)প্রদর্শণ করেছে, তা অনতিবিলম্বে সরিয়ে বিশ্বের মুসলমানদের কাছে ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় সারা বিশ্বের মুসলমানরা বরদাস্ত করবে না। কারণ বিশ্বের প্রায় দুইশো কোটি মুসলমানদের হৃদয়ে বড় আঘাত করেছে। প্রত্যেক মুসলমান নবী মুহাম্মদ (সা:) কে জান-মাল, পিতা-মাতা-সন্তান থেকেও আরো বেশি ভালোবাসেন। 

বক্তারা আরো বলেন,আমাদের সরকারের প্রতি অনুরোধ যেহেতু এ দেশে সংখ্যা গরিষ্ট মুসলমান তাই রাস্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানো এবং ফ্রান্সের রাস্ট্রদূতকে প্রত্যাহার করা হোক। তাছাড়া প্রতিটি মুসলমানদের ফ্রান্সের পন্য বর্জন করার আহবান জানানো হয়। যদি কোন ব্যবস্থা না নেওয়া হয় তবে আগামীতে আরো কঠোর কর্মসুচী ও ফ্রান্সের দূতাবাস ঘেরাও করা হবে।

এসময় উপস্থিত মুসলিম জনতার মাঝে ফ্রান্সের পন্য বয়কট ছবি সহ লিফলেট বিতরণ করা হয়। সমাবেশের পর ভূরুঙ্গামারী পাইলট স্কুল থেকে করে বিক্ষোভ মিছিল উপজেলার মেইন রাস্তা ধরে উপজেলার বিভিন্ন সড়ক প্রদিক্ষন করে ভূরুঙ্গামারীর প্রাণকেন্দ্র জামতলা মোড়ে মিছিল শেষ হয়।

পাঠকের মন্তব্য