মোরেলগঞ্জে পরিত্যক্ত বাড়ি থেকে নবজাতক শিশু উদ্ধার 

মোরেলগঞ্জে পরিত্যক্ত বাড়ি থেকে নবজাতক শিশু উদ্ধার 

মোরেলগঞ্জে পরিত্যক্ত বাড়ি থেকে নবজাতক শিশু উদ্ধার 

বাগেরহাটের মোরেলগঞ্জে একটি পরিত্যক্ত বাড়িতে ফেলে যাওয়া এক নবজাতক ছেলে শিশুকে উদ্ধার করেছে এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে শুক্রবার বিকেলে মোরেলগঞ্জ সদর ইউনিয়নের কাঠের পুল নামক স্থানে। চিকিৎসার জন্য রাতে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রতক্ষদর্শী স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলা সদর ইউনিয়নের পশ্চিম সরালিয়া কাঠের পুল সংলগ্ন কমিউনিটি ক্লিনিকের পেছনে আ. হাকিম হাওলাদারের পরিত্যক্ত বাড়ির বাথরুমে আনুমানিক দুপুর ৩ টার দিকে কে বা কারা সদ্য প্রসূত সবজাতক শিশু ছেলেটিকে ফেলে রেখে যায়। আ. হাকিম হাওলাদারের বাড়ির কেয়ার টেকার বিশারীঘাটা গ্রামের শাহ আলম শেষ বিকেলে ওই বাড়িতে গেলে বাগানে শিশুর কান্যার শব্দ পেয়ে ঘটনাস্থলে গিয়ে নবজাতক শিশুটিকে দেখতে পান। তিনি ঘটনাটি স্থানীয় ইউপি সদস্য দেলোয়ার  হোসেন, জামাল তালুকদার, সাবেক ইউপি সদস্য জাহানারা আকতার খুকিকে অবহিত করেন। তারা শিশুটিকে উদ্ধার করে স্থানীয় ধাত্রীর মাধ্যমে নাড়ী কাঁটার ব্যবস্থা করেন। পরে থানা পুলিশেকে অবহিত করে শিশুটিকে চিকিৎস্যার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। নবজাতক শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. দেলোয়ার হোসেন জানান, নবজাতক শিশুটিকে কে বা কাহারা রেখে গেছে তা খতিয়ে দেখা হচ্ছে। থানা অফিসার ইন চার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, এ বিষয়ে সাধারণ ডায়রী করা হয়েছে। পরে আদালত ও সমাজ সেবা দপ্তরের মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হবে।

পাঠকের মন্তব্য