বিএনপি এখন মানসিক ও সাংগঠনিকভাবে খণ্ড-বিখণ্ড

বিএনপি এখন মানসিক ও সাংগঠনিকভাবে খণ্ড-বিখণ্ড

বিএনপি এখন মানসিক ও সাংগঠনিকভাবে খণ্ড-বিখণ্ড

বিএনপি এখন মানসিক ও সাংগঠনিকভাবে খণ্ড-বিখণ্ড বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে অবস্থিত নিজের অফিসে আয়োজিত ঢাকা জেলা কৃষক দলের এক প্রতিনিধি সভায় তিনি এ কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, মেজর জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত দল বিএনপি আজ ৪২ বছর পর এসে মানসিক ও সাংগঠনিকভাবে খণ্ড-বিখণ্ড হয়ে গেছে। দলের অস্তিত্ব ঠিকই আছে, কিন্তু নেতা-কর্মীদের একজনের সঙ্গে আরেকজনের মনের মিল নেই।

তিনি আরো বলেন, বিএনপির নেতাকর্মীরা খোলা মাঠের পরিবর্তে ঘরোয়াভাবে খেলতে পছন্দ করে। যার কারণে দলটি গত ১২ বছরে সরকার সরানোর আন্দোলনে সফল হতে পারেনি। এই ঘরোয়া খেলা বন্ধ না হলে, একজনের বিরুদ্ধে আরেকজন লাগা, ব্যর্থ করা ও ছোট করা বন্ধ না হলে কখনোই আন্দোলনে সফলতা আসবে না।

তাই দলকে আন্দোলনমুখী করতে নিজেদের মধ্যে ভেদাভেদ ভুলে একে অন্যের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান গয়েশ্বর চন্দ্র রায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষক দলের যুগ্ম আহ্বায়ক নাজিম উদ্দিন মাস্টার এবং পরিচালনা করেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী।

এতে আরো উপস্থিত ছিলেন কৃষক দলের সদস্য সচিব জাফির তুহিন, ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান মো সালাহউদ্দিন, সহ-সভাপতি তামিজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক প্রমুখ।

পাঠকের মন্তব্য