পাইকগাছায় অনলাইনে আইনশৃঙ্খলা কমিটির সভায় সংযুক্ত হন ইউএনও   

পাইকগাছায় অনলাইনে আইনশৃঙ্খলা কমিটির সভায় সংযুক্ত হন ইউএনও   

পাইকগাছায় অনলাইনে আইনশৃঙ্খলা কমিটির সভায় সংযুক্ত হন ইউএনও   

পাইকগাছায় জুম এ্যাপেস এর মাধ্যমে জেলা আইনশৃঙ্খলা বিষয়ক কমিটির নভেম্বর মাসের সভায় সংযুক্ত হয়ে অংশ গ্রহণ করেন প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

রবিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জুম এ্যাপেস এর মাধ্যমে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর সভাপতিত্বে জেলা আইনশৃঙ্খলা বিষয়ক কমিটির মাসিক সভায় সংযুক্ত হয়ে অংশ গ্রহণ করেন। এসময়ে পাইকগাছায় অনলাইনে সংযুক্ত থেকে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম সহ অনেকে। মিটিং এ দেশের সামগ্রিক আইন শৃঙ্খলা বিষয়ে বিশেষ আলোচনা সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগ্রহণ করা হয়েছে। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, বিভাগীয় কমিশনার ও ডিসি স্যার যে সকল নির্দেশনা প্রদান করেছেন সেই মোতাবেক উপজেলা প্রশাসন কাজ করছে। ঘরের বাইরে বের হলে বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিতে আগামীকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নিয়মিত মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হবে। এ সময় কাউকে মাক্স ছাড়া পাওয়া গেলে তাকে জেল ও জরিমানা করা হবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না। 

গণজমায়েত পরিহার ও গণপরিবহনে মাস্ক ছাড়া যাত্রী না তুলতে সংশ্লিষ্টদের পুনরায় নির্দেশনা, করোনাভাইরাসের দ্বিতীয় প্রাদুর্ভাব মোকাবেলায় এই কঠোর সিদ্ধান্ত নেওয়া হয়। একই সাথে মাক্স ব্যবহার ও জনসচেতনতা বৃদ্ধিমূলক প্রচার এবং সকল উপজেলায় অক্সিজেন ব্যাংক ও হাই-ফ্লো-ন্যাজাল ক্যানুলা স্থাপন নিশ্চিত করার সিদ্ধান্ত নেয়া হয়। সভায় অবৈধ দখলদারদের তালিকা প্রণয়ন করে নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা, বাল্যবিবাহ বন্ধ, ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা ও গুজব বিষয়ে মসজিদে আলোচনা করতে ইসলামিক ফাউন্ডেশন ইমামদের অনুরোধ জানানো হয়েছে। 

এছাড়া আসন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক বা অর্ন্তদলীয় কোন্দলের ফলে আইনশৃঙ্খলার অনাকাঙ্খিত অবনতি রোধে আইনশৃঙ্খলা বাহিনী সচেষ্ট থাকবে বলে সভায় জানানো হয়।

পাঠকের মন্তব্য