রংপুর বিআরইউআর অ্যামেচার রেডিও ক্লাব গঠন

রংপুর বিআরইউআর অ্যামেচার রেডিও ক্লাব গঠন

রংপুর বিআরইউআর অ্যামেচার রেডিও ক্লাব গঠন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এ বিআরইউআর অ্যামেচার রেডিও ক্লাব গঠন করা হয়েছে। 

আজ শনিবার (১৪ নভেম্বর, ২০২০) দুপুরে রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি'র কনফারেন্স রুমে অ্যামেচার রেডিও সোসাইটি বাংলাদেশ এর আয়োজনে এক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই ঘোষণা দেন বেরোবি'র মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। এসময় তিনি বলেন, বর্তমান তথ্য প্রযুক্তির যুগে যোগাযোগের কোনো বিকল্প নেই। তথ্যের অবাধ প্রবাহ ও সামাজিক যোগাযোগ বৃদ্ধির লক্ষ্যে ইতোমধ্যে বেরোবি ক্যাম্পাস রেডিও প্রতিষ্ঠা করা হয়েছে এবং ক্যাম্পাস টেলিভিশন প্রতিষ্ঠার প্রক্রিয়া চলমান রয়েছে। 

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ব্র্যান্ডিং এর ক্ষেত্রে বিআরইউআর অ্যামেচার রেডিও ক্লাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা ব্যক্ত করেন প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ। কর্মশালায় অ্যামেচার রেডিও বিষয়ক পরীক্ষার প্রস্তুতি এবং দুর্যোগকালীন যোগাযোগ ব্যবস্থা স্থাপন বিষয়ে প্রশিক্ষণার্থীদের বিভিন্ন ব্যবহারিক ধারণা প্রদান করেন অ্যামেচার রেডিও সোসাইটি বাংলাদেশ এর সাধারণ সম্পাদক অনুপ কুমার ভৌমিক, সহ-সাধারণ সম্পাদক শামসুল আলম তুহিন, সাংগঠনিক সম্পাদক শামসুল হুদা, রংপুর অ্যামেচার রেডিও ক্লাবের সভাপতি মুস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক হোসেন আবেদ আলী। প্রশিক্ষণ কর্মশালায় বেরোবির পক্ষ থেকে বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী অংশ নেন।

নবগঠিত বিআরইউআর অ্যামেচার রেডিও ক্লাব এর প্রধান উপদেষ্টা হলেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও, সভাপতি সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ইয়াসমিন সুলতানা, সহ-সভাপতি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক আবুল মুঞ্জের, সাধারণ সম্পাদক ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ইফফাত আরা বাঁধন, কোষাধ্যক্ষ একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের প্রভাষক শরীফা আক্তার নিপা, সাংগঠনিক সম্পাদক জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক লুবনা আক্তার, দপ্তর সম্পাদক সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক শাম্মী ইসলাম, প্রচার সম্পাদক দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ খালিদ হাসান রিয়েল, প্রকাশনা সম্পাদক ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ শামীম হোসেন, নির্বাহী সদস্য রসায়ন বিভাগের প্রভাষক মোস্তফা কাইয়ুম শারাফাত, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের প্রভাষক ফাহিমুল কাদের সিদ্দিকী ও জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক ত্বহা হুসাইন।

পাঠকের মন্তব্য