শিক্ষাবৃত্তি পাবেন কুবির আইন অনুষদের শিক্ষার্থীরা 

শিক্ষাবৃত্তি পাবেন কুবির আইন অনুষদের শিক্ষার্থীরা 

শিক্ষাবৃত্তি পাবেন কুবির আইন অনুষদের শিক্ষার্থীরা 

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) আইন অনুষদের সাথে অ্যাডভোকেট তপন বিহারী নাগ ট্রাস্ট'র শিক্ষা বৃত্তি বিষয়ক চুক্তি সম্পন্ন হয়েছে। সোমবার (১৬অক্টোবর) এ সংক্রান্ত অনুষ্ঠানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ট্রেজারার অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান এবং ট্রাস্টের পক্ষে স্বাক্ষর করেন অ্যাড. তপন বিহারী নাগ।

তপন বিহারী নাগ ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন অনুষদের মধ্যে হওয়া এই চুক্তির মাধ্যমে প্রতি বছর অনার্স (সম্মান/এলএলবি) রেজাল্টের ভিত্তিতে প্রথম দশজন শিক্ষার্থীকে এককালীন মেধা বৃত্তি প্রদান করা হবে।

চুক্তি স্বাক্ষরের পর কুমিল্লা জেলা সরকারি কৌশুলী (জি.পি) তপন বিহারী নাগ তাঁর ট্রাস্টের নামে নিজস্ব চেম্বারে দশ লক্ষ টাকার চেক আইন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোঃ আবু বকর ছিদ্দিক (মাসুম) এর হাতে হস্তান্তর করেন।

এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান ছাড়াও আরো উপস্থিত ছিলেন আইন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোঃ আবু বকর ছিদ্দিক (মাসুম) ও সহকারী অধ্যাপক মু. আবু বকর সিদ্দিক (সোহেল)।

চুক্তি প্রসঙ্গে আইন বিভাগের বিভাগীয় প্রধান আবু বকর ছিদ্দিক মাসুম বলেন, 'তপন বিহারি নাগ একজন শিক্ষানুরাগী ও দানশীল মানুষ, যিনি বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এই ধরণের শিক্ষা সহায়ক ট্রাস্টের মাধ্যমে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করছেন। এই বৃত্তির মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের দরিদ্র মেধাবী শিক্ষার্থীরাও অনেক উপকৃত হবে। আইন বিভাগের পক্ষ থেকে আমরা উনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। আশা করি সমাজের এই ধরণের মানুষরা এগিয়ে আসলে আমাদের শিক্ষার আরো প্রসার হবে।'

উল্লেখ্য, ট্রাস্টি পরিচালনার দায়িত্বে পদাধিকার বলে আহ্বায়ক হিসেবে থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সদস্য হিসেবে থাকবেন আইন বিভাগের ডিন ও চেয়ারম্যান এবং অ্যাডভোকেট তপন বিহারী নাগ ও তাঁর অবর্তমানে  উত্তরসূরির মধ্য থেকে একজন।

পাঠকের মন্তব্য