পাইকগাছায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার উদ্বোধন

পাইকগাছায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার উদ্বোধন

পাইকগাছায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার উদ্বোধন

পাইকগাছায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার সকালে উপজেলা পরিষদ মিলানয়তনে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী'র সভাপতিত্বে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন এবং সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে জুম এ্যাপসে সংযুক্তি ছিলেন পিএএ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টু, সিনিয়র জেলা নির্বাচন অফিসার  এম মাজহারুল ইসলাম। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাশ, সমাজ সেবা অফিসার সরদার আলী আহসান, অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম, সাবেক অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক বৃন্দ। 

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা উপলক্ষে জুনিয়র প্রকল্প উপস্থাপনে পাইকগাছা সরকারী উচ্চ বিদ্যালয় প্রথম স্থান, হরিঢালী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় দ্বিতীয় স্থান এবং কপিলমুনি মেহেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান লাভ করে। সিনিয়র প্রকল্প উপস্থাপনে  প্রথম কপিলমুনি ডিগ্রী কলেজ, দ্বিতীয় কালীনগর কলেজ এবং তৃতীয় স্থান লাভ করে পাইকগাছা সরকারী কলেজ। ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীগণ এ অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

পাঠকের মন্তব্য