এম. ফিল/পিএইচ.ডি. গবেষকদের ১ম সেমিনার সম্পন্ন

এম. ফিল/পিএইচ.ডি. গবেষকদের ১ম সেমিনার সম্পন্ন

এম. ফিল/পিএইচ.ডি. গবেষকদের ১ম সেমিনার সম্পন্ন

আব্দুল্লাহ আল তোফায়েল, বেরোবি প্রতিনিধি : ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর কর্তৃক ২০১৮-২০১৯ সেশনের এম. ফিল/পিএইচ.ডি. ৩০ (ত্রিশ) জন গবেষকদের ১ম সেমিনার গত ৬ নভেম্বর, ২০২০ খ্রি. তারিখ থেকে ২৫ নভেম্বর, ২০২০ খ্রি. তারিখ পর্যন্ত ভার্চুয়াল প্লাটফর্মে (জুম) অনুষ্ঠিত হয়। উল্লেখ্য যে, এ সেমিনারে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট-এর পরিচালক এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

সেমিনারে এম. ফিল/পিএইচ.ডি. গবেষকদের নির্ধারিত তত্ত্বাবধায়ক উপস্থিত ছিলেন। এছাড়াও গবেষণা শিরোনামের বিষয় সম্পর্কিত ২ (দুই) জন বিশেষজ্ঞ উপস্থিত থেকে গবেষণা সম্পর্কে সুচিন্তিত মতামত ব্যক্ত করেন এবং গবেষণার থিসিস নিয়ে ভবিষ্যৎ করণীয় সম্পর্কে দিক নির্দেশনা প্রদান করে।
এ সেমিনারে আরো উপস্থিত ছিলেন ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর ২০১৮-২০১৯ সেশনের এম. ফিল/পিএইচ.ডি. গবেষকবৃন্দ, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট, বেরোবি-এর রিসার্চ অফিসার আবু সাইদ মোহাম্মদ আহসান সিদ্দিকী ও মেহজাবীন ইলাহী ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ এবং অন্যান্য সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

তাঁরা সেমিনারের নির্দিষ্ট গবেষককে গবেষণা নিয়ে প্রশ্ন ও গবেষণার প্রপোজাল সম্পর্কে মতামত ব্যক্ত করেন। ১ম সেমিনার সফলতার সাথে সম্পন্ন করার জন্য ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট-এর পরিচালক এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে পরবর্তী সেমিনারে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানান যা আগামী জানুয়ারি ২০২০ খ্রি. তারিখ থেকে শুরু হবে। অন্যদিকে এ করোনা মহামারীর সময়েও গবেষকগণ তাঁদের এম. ফিল সেমিনার, পিএইচ.ডি. কনভার্সন সেমিনার, ও পিএইচ.ডি. ১ম সেমিনার সম্পন্ন করতে পেরে ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট-এর পরিচালক এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও ও সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

পাঠকের মন্তব্য