পল্লী সঞ্চয় ব্যাংকে রহস্যজনক চুরি : তদন্ত কমিটি গঠন

পল্লী সঞ্চয় ব্যাংকে রহস্যজনক চুরি : তদন্ত কমিটি গঠন

পল্লী সঞ্চয় ব্যাংকে রহস্যজনক চুরি : তদন্ত কমিটি গঠন

পাইকগাছায় আমার বাড়ী আমার খামার ও পল্লী সঞ্চয়ী ব্যাংকের কার্যালয় থেকে রহস্যজনকভাবে দিনে-দুপুরে প্রায় দেড় লাখ টাকা চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। ৩ সদস্যের তদন্ত কমিটি গঠণ করা হয়েছে। 

মামলা সূত্রে জানা যায়, মঙ্গলবার বেলা ৩টায় পাইকগাছা উপজেলা আমার বাড়ী আমার খামার ও পল্লী সঞ্চয়ী ব্যাংকের আদায়কৃত ঋণের টাকা ক্যাশিয়ারের টেবিলের ড্রয়ার থেকে চুরি হয়েছে। ড্রয়ার ভিতরে আদায়কৃত ৫ লাখ ৯ হাজার টাকার মধ্যে ১ লাখ ৩৫ হাজার ৬৮৫ টাকা চুরি হয়। সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, এক যুবক অফিসে ঘোরা-ফেরা করছিল এবং মাঠ সহকারী আরতী রাণীর সাথে কথা বলতে দেখা যায় বলে কম্পিউটার অপারেটর আরিফা খাতুন জানান। ক্যাশিয়ার রবিউল ইসলাম জানান, আদায়কৃত টাকা ড্রয়ারে রেখে পাশের রুমে একটি কাগজে সীল মারতে গেলে এরই মধ্যে এ চুরির ঘটনা ঘটে। 

এ বিষয়ে উপজেলা সমন্বয়কারী ও শাখা ব্যবস্থাপক জয়া রাণী রায় জানান, সিসি ক্যামেরায় মাস্ক পরিহিত এক ব্যক্তিকে টাকা নিতে দেখা গেলেও তাকে চেনা যাচ্ছে না। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে থানায় মামলা করেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, মৎস্য কর্মকর্তার নেতৃত্বে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠণ করে একদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য মাঠ সহকারী আলমগীর জোয়াদ্দার ও নিলুফা ইয়াসমিনকে থানা হেফাজতে নেয়া হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা পিএসআই আরিফুর রহমান জানায়, ২জনকে জিজ্ঞাসাবাদের থানায় আনা হয়েছে। 

পাঠকের মন্তব্য