ডিআরইউতে সাংবাদিক আফজালুর রহমানের জানাজা অনুষ্ঠিত

ডিআরইউতে সাংবাদিক আফজালুর রহমানের জানাজা অনুষ্ঠিত

ডিআরইউতে সাংবাদিক আফজালুর রহমানের জানাজা অনুষ্ঠিত

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য ও চ্যানেল ৯ এর সিনিয়র রিপোর্টার মো: আফজালুর রহমানের নামাজে জানাজা আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি, ২০২১) রাত ৯টায় ডিআরইউ চত্ত্বরে অনুষ্ঠিত হয়েছে।

নামাজে জানাজায় ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী, সহ-সভাপতি ওসমান গনি বাবুল, সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, দপ্তর সম্পাদক মো: জাফর ইকবাল, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, কার্যনির্বাহী সদস্য এম এম জসিম, রুমানা জামান, রফিক রাফি ও জাহাঙ্গীর কিরণ উপস্থিত ছিলেন।

এছাড়া ডিআরইউ’র সাবেক সভাপতি ইলিয়াস হোসেন, জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা, ডিআরইউ’র সাবেক সহ-সভাপতি আজমল হক হেলাল, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, কবির আহমদ খান ও রিয়াজ চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ডিআরইউ’র সাবেক যুগ্ম সম্পাদক শেখ মামুনুর রশীদ, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ মুহাম্মদ জামাল হোসাইন, নূরুল ইসলাম হাসিব, ডিইউজের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলমসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। 

জানাজার আগে ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য দেন। 

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী বলেন, আফজালুর রহমান খুবই মেধাবী সাংবাদিক ছিলেন। অল্প বয়সে তিনি সবার কাছে জনপ্রিয় হয়ে উঠেন। প্রাণোচ্ছ্বল এই সাংবাদিক ব্যক্তিগত জীবনে অত্যন্ত সৎ ও সহজ-সরল প্রকৃতির ছিলেন। তার অকাল মৃত্যুতে দেশ একজন উদীয়মান সাংবাদিককে হারালো। 
ডিআরইউ’র সাধারণ সম্পাদক মসিউর রহমান খান জানাজার আগে আফজালুর রহমানের রুহের মাগফেরাত কামনায় সকলের কাছে দোয়া চান। 
জানাজা শেষে আফজালুর রহমানের কফিনে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ডিআরইউ নেতৃবৃন্দ। এছাড়া শ্রদ্ধা জানান রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকা, জগন্নাথ বিশ^বিদ্যালয় মিডিয়া ক্লাব, রিপোর্টার্স এগেইনস্ট করাপশন (র‌্যাক), গাজী টেলিভিশন পরিবার, ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা)সহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

ডিআরইউতে জানাজা ও শ্রদ্ধা নিবেদনের পর আফজালুর রহমান মরদেহ নিয়ে যাওয়া হয় ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি) কার্যালয়ে। সেখান দ্বিতীয় জানাজা শেষে তার কফিন আজ রাতে জন্মস্থান পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নের নিজ বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে। আগামীকাল শুক্রবার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, আফজালুর রহমান করোনায় আক্রান্ত হয়ে গত ৩ জানুয়ারি শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি হন। তিনি আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩১ বছর। তিনি মাতা, পিতা, এক ভাই, দুই বোন ও আত্মীয় স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। 

আফজালুর রহমানের মৃত্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সংগঠনের সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান এক বার্তায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পাঠকের মন্তব্য