কুড়িগ্রামে সাংবাদিককের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা 

কুড়িগ্রামে সাংবাদিককের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা 

কুড়িগ্রামে সাংবাদিককের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা 

কুড়িগ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বাংলাদেশ প্রতিদিন ফুলবাড়ী উপজেলা প্রতিনিধি আমিনুল ইসলামের (৫৫) ওপর হামলা চালিয়েছে একদল দুর্বৃত্ত। শনিবার (২৩ জানুয়ারি) সকালে পথরোধ করে মোখলেছুর রহমান ও তার ভাইয়েরা লোহার রড দিয়ে পিটিয়ে তাকে গুরুতর যখম করে। আহত সাংবাদিককে ফুলবাড়ী উপজেলা কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা যায়, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ফুলবাড়ী উপজেলা প্রতিনিধি ও ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারি হাই স্কুলের সিনিয়র শিক্ষক আমিনুল ইসলামের সাথে পানি মাছকুটি গ্রামের মৃত. শামছুল হকের ছেলে মোখলেছুর রহমান গংএর দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। বিষয়টি নিয়ে নিরাপত্তাহীনতায় গত শুক্রবার (১৫ জানুয়ারি) ফুলবাড়ী থানায় ওই সাংবাদিক অভিযোগ দিলে ক্ষুব্ধ হয়ে ওঠে মোখলেছুর গং।

এরই জের ধরে শনিবার সকালে সাংবাদিক আমিনুল ইসলাম বাড়ি থেকে বের হয়ে স্কুলের দিকে যাওয়ার সময় জনৈক আবুল মিস্ত্রির বাড়ির সামনে মোখলেছুর রহমান এবং তার ভাই মিজানুর রহমান, মানিক মিয়াসহ বেশ কয়েকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে তার পথরোধ করে। এরপর তার ওপর হামলা চালায়। উপর্যুপুরি তার মাথায় লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে।

পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 

হাসপাতালে চিকিৎসাধীন আহত সাংবাদিক আমিনুল ইসলাম বলেন, জমির কোন কাগজপত্র তারা দেখাতে পারছিল না। কিন্তু আমি কয়েকদিন আগে থানায় তাদের বিরুদ্ধে অভিযোগ করেছি। তারা তাদের জমির কোন কাগজপত্র দেখাতে পারেনি। এ কারণে তারা আমার ওপর লোহার রড দিয়ে পিটিয়ে মাথা ফাটিয়ে দেয়। আমি এর উপযুক্ত বিচার চাই।’

এ ব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সারওয়ার পারভেজ জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়েছে। আহত  সাংবাদিকের খোঁজখবর নেয়া হচ্ছে। অভিযোগ দিতে আহত সাংবাদিকের ছোট ভাই তৌফিক থানায় অবস্থান করছে।

পাঠকের মন্তব্য