আইপিএল : কী করবেন; সিদ্ধান্তহীনতায় ভুগছেন মুস্তাফিজ

আইপিএল : কী করবেন; সিদ্ধান্তহীনতায় ভুগছেন মুস্তাফিজ

আইপিএল : কী করবেন; সিদ্ধান্তহীনতায় ভুগছেন মুস্তাফিজ

জাতীয় দলের সূচিকে পাশ কাটিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরে খেলবেন সাকিব আল হাসান। বিষয়টা নিয়ে বেশ বিরক্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তাব্যক্তিরা। তবে এখনও সিদ্ধান্ত নিতে পারেননি মুস্তাফিজুর রহমান। কী করবেন, সেটা ভেবেই কঠিন পরিস্থিতির মুখোমুখি আছেন এই বাঁহাতি পেসার।

আইপিএলে খেলতে যাবেন কি না, এই বিষয়ে আলাপ করতে আজ নাজমুল হাসান পাপনের সাথে দেখা করেছেন মুস্তাফিজ। তবে বিসিবি বস তাকে কোনো সিদ্ধান্ত দেননি। তাই এখন খুব বুঝে-শুনে সাতক্ষীরার এই বোলারকেই গুরুত্বপূর্ণ সিদ্ধান্তটি নিতে হবে।

আইপিএলে খেলতে চাইলে মুস্তাফিজকে আটকাবে না বিসিবি। আজ এক সাংবাদিক সম্মেলনে পাপন বলেন, ‘মুস্তাফিজ আজ আমার সাথে দেখা করতে এসেছিল। সে আইপিএলের যাবে কি না জানতে চায়। আমি বলেছি, এখানে আমার কিছুই বলার নেই। তুমি যদি খেলতে না চাও বা ওইখানে যেতে চাও তাহলে আমাদের একটা চিঠি দিও। তখন আমরা তোমাকে আটকাবো না।’

বিসিবি হয়তো আটকাবে না, তবে আইপিএল খেলতে গেলে কী হতে পারে সেটা এখন বেশ ভালো করেই জানেন মুস্তাফিজ। কারণ জাতীয় দলের সূচি ভঙ্গ করাদের নিয়ে এখন থেকে কড়া ব্যবস্থা নেবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

আাগামী এপ্রিলের প্রথম সপ্তাহে আইপিএলের ১৪তম আসর মাঠে গড়াতে পারে। তার আগে গত ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে অনুষ্ঠিত নিলাম থেকে মুস্তাফিজকে ১ কোটি রুপিতে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস। তবে কাটার মাস্টার এখন বড় ভাই সাকিবের পথে হাঁটেন কি না সেটা জানতে চাইলে আরেকটু অপেক্ষা করতে হবে।

পাঠকের মন্তব্য