রাস্তার কাজ ঢিলেতালে : চরম ভোগান্তিতে এলাকাবাসীর মানববন্ধন

রাস্তার কাজ ঢিলেতালে : চরম ভোগান্তিতে এলাকাবাসীর মানববন্ধন

রাস্তার কাজ ঢিলেতালে : চরম ভোগান্তিতে এলাকাবাসীর মানববন্ধন

পাইকগাছায় একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ঢিলেতালে কাজ করার ফলে রাস্তার উন্নয়ন কাজ বিঘ্নিত হচ্ছে। 

রাস্তার কাজে নিম্নমানের খোয়া ব্যবহারের অভিযোগ এলাকাবাসীর। এদিকে দ্রুত সংস্কারের দাবিতে এলাকাবাসী ঠিকাদারের বিরুদ্ধে এমপি ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন করেছে। মঙ্গলবার সকালে ভিলেজ পাইকগাছা ও লস্করের সংযোগস্থল চৌকিদার মোড়ে শত শত নারী পুরুষ এ মানববন্ধনে অংশগ্রহন করে। এ সময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা এরফান আলী, সাংবাদিক স্নেহেন্দু বিকাশ, জয়নাল আবেদীন, বলরাম বাইন, তছির উদ্দীন মালী, অতুল বৈরাগী, মনিরুজ্জামান বাচ্চু, বিভুতি ঢালী, খগেন বাছাড়, লক্ষ্মীকান্ত মন্ডল, দিপঙ্কর মন্ডল, স্বপন গাইন, চিত্ত বাছাড়, আনোয়ার মোড়ল, শরীফুল ইসলাম, হাবিবুর রহমান, সুরঞ্জন সরদার, নুর হোসেন, রোকেয়া বেগম সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। 

উল্লেখ্য বিভাগীয় উন্নয়ন প্রকল্পের আওতায় ভিলেজ পাইকগাছার মোজাম্মেল মোড়লের বাড়ী হতে লস্কর বাইনতোলা খেয়াঘাট পর্যন্ত  প্রায় এক কিলোমিটার কার্পেটিং রাস্তা উন্নয়নে বিগত অর্থ বছরে প্রায় ১ কোটি টাকা বরাদ্দ হয়। কিন্তু ঠিকাদার ফজলুর রহমান ১ বছরের উর্দ্ধে ঢিলেতালে কাজ করায় এলাকার মানুষ পড়েছে চরম বিপাকে। রাস্তার ফাঁকে ফাঁকে নিম্নমানের খোয়া মাসের পর মাস ধরে ফেলে রাখায় মানুষের চলাফেরায় চরম বেঘাত ঘটছে। ভ্যান, সাইকেল সহ মটরজান চলাচলে মানুষ হিমশিম খাচ্ছে। 

এ দুরবস্থার কথা এলাকাবাসী জাতীয় সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুকে অবহিত করলে তিনি তাৎক্ষনিকভাবে জেলা ও উপজেলা এলজিডি প্রকৌশলীদের ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দিয়ে সংস্কার কাজ দ্রুত সমাপ্ত করার তাগিদ দেন। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান জানান, ঠিকাদার রুলার সংকটে পড়েছেন এবং তার বিরুদ্ধে উপজেলায় আরো দুইটি উন্নয়ন কাজে গাফিলতির অভিযোগ রয়েছে। এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি আনোয়ার ইকবাল মন্টু বলেন, আমি নিজেই উন্নয়ন কাজ পরিদর্শন করে এ ঠিকাদারের কাজের গাফিলতি দেখেছি। তিনিও সরাসরি উপজেলা প্রকৌশলীকে প্রকল্পের কাজ বুঝে নেওয়ার তাগিদ দেন।

পাঠকের মন্তব্য