নবনিযুক্ত উপাচার্যকে বর্তমান ভাইস-চ্যান্সেলরের অভিনন্দন

নবনিযুক্ত উপাচার্যকে বর্তমান ভাইস-চ্যান্সেলরের অভিনন্দন

নবনিযুক্ত উপাচার্যকে বর্তমান ভাইস-চ্যান্সেলরের অভিনন্দন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম্স বিভাগের প্রফেসর এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বর্তমান ট্রেজারার ড. হাসিবুর রশীদ বেরোবি'র উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় তাঁকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এর বর্তমান ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। মহামান্য রাষ্ট্রপতি এবং বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের চ্যান্সেলর অ্যাডভোকেট মো: আবদুল হামিদ আগামী চার বছরের জন্য এই নিয়োগ প্রদান করেন। 

মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে বুধবার (০৯ জুন, ২০২১) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মোঃ মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। আগামী ১৩ জুন ২০২১ তারিখে বর্তমান ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও এর মেয়াদ শেষে প্রফেসর ড. হাসিবুর রশীদ ১৪ জুন ২০২১ তারিখ থেকে উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন। 

এক অভিনন্দন বার্তায় বেরোবি'র বর্তমান ভাইস-চ্যান্সেলর তাঁর উত্তরসূরী প্রফেসর ড. হাসিবুর রশীদের সুস্বাস্থ্য, দীর্ঘায়ূ ও মঙ্গল কামনা করেন। 

বেরোবি ভাইস-চ্যান্সেলর আশা প্রকাশ করেন নতুন ভাইস-চ্যান্সেলর হিসেবে শিক্ষাবিদ প্রফেসর ড. হাসিবুর রশীদ বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রার স্বপ্ন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। পাশাপাশি তিনি বেগম রোকেয়া বিশ^বিদ্যালয় পরিচালনায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও, প্রোভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা এবং ট্রেজারার প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ কর্তৃক গৃহীত সমন্বিত শিক্ষাকার্যক্রমকে আরো এগিয়ে নিয়ে যাবেন বলেও প্রত্যাশা করেন ড. কলিমউল্লাহ। 

নবনিয়ুক্ত উপাচার্যের বিচক্ষণ দিক নির্দেশনায় উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আরো সমৃদ্ধি লাভ করবে এবং দেশের উচ্চশিক্ষা কার্যক্রম আরো গতিশীল হবেও প্রত্যাশা করেন বর্তমান ভাইস-চ্যান্সেলর। 

পাঠকের মন্তব্য